মঙ্গলবার ২১ মার্চ ২০২৩ ৭ চৈত্র ১৪২৯
                
                
☗ হোম ➤ খেলাধুলা
ইরাককে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক :
প্রকাশ: শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৬:২৬ পিএম |
বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তৃতীয় আসরে এক ম্যাচ হাতে রেখে গতকালই সবার আগে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। বাকি ছিল এ-গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে নিজেদের নামটি প্রতিষ্ঠিত করা।
আজ শনিবার (১৮ মার্চ) প্রতিপক্ষ ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে (৩টি লোনাসহ) হারিয়ে সেই কাজটিও করে ফেলেছে স্বাগতিকরা। ম্যাচের সেরা খেলোয়াড় হন বাংলাদেশের অধিনায়ক তুহিন তরফদার।  
পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে পারেননি দুই নির্ভরযোগ্য খেলোয়াড় রাসেল হাসান এবং রোমান হোসেন। কেননা আগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে তারা মাথায় চোট পেয়েছিলেন। তবে তাদের পরিবর্তে খেলতে নেমে ভরসা জোগান তারকা খেলোয়াড় আরদুজ্জামান মুন্সী।
যদিও দলের হয়ে প্রথম রেইড দিতে গিয়ে ধরা পড়েছিলেন (রিভিউ নিয়ে হেরে যান)। পরে অবশ্য দলের প্রয়োজনে বেশকটি মূল্যবান পয়েন্ট এনে দিয়েছেন তিনি।
টানা পাঁচ ম্যাচ জিতে বাংলাদেশের সংগ্রহ ১০ পয়েন্ট।  
আগের চার ম্যাচে বাংলাদেশ হারায় যথাক্রমে পোল্যান্ড, আর্জেন্টিনা, নেপাল এবং ইংল্যান্ডকে। আর আগের তিন ম্যাচে ইরাক হারায় যথাক্রমে আর্জেন্টিনা, নেপাল ও পোল্যান্ডকে।
ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিটের মধ্যেই প্রতিপক্ষ ইরাককে ‌‌অলআউট করে দেয়া বাংলাদেশ। তখন ম্যাচর স্কোরলাইন (১০-১)। এরপর একইভাবে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে সাজুরামের শিষ্যরা। মুন্সী ও মিজানুরের রেইড থেকে ঝটপট কিছু পয়েন্ট আদায় করে নেয় বাংলাদেশ। ইরাকও চেষ্টা করে কিছু পয়েন্ট অর্জন করে। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে আবারও ইরাককে অলআউট করে বাংলাদেশ। ২৮-১৩ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় উভয় দল।  
দ্বিতীয়ার্ধে খুব বেশি ভালো খেলতে পারেনি বাংলাদেশ। এই অর্ধে তারা অর্জন করে মাত্র ২১ পয়েন্ট। আর ইরাক বেশ ভালো খেলে ২০ পয়েন্ট আদায় করে নেয়। শেষের দিকে তারা টানা কয়েকটি পয়েন্ট অর্জন করে। তবে তারপরও বাংলাদেশের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে পারেনি। 


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
সড়ক উন্নয়ন কাজে নয়-ছয়
যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের মিলনমেলা ও পুরস্কার বিতরণ
রোজার আগেই যশোরের ৩৩৩ পরিবারে ঈদের আনন্দ!
প্রাচ্য ক্রীড়া সংঘের দাবা প্রতিযোগিতা
সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়েছে বাংলাদেশ
মৌমাছির কামড়ে বাবা-মেয়ে হাসপাতালে
ঝুমঝুমপুরে কিশোর ছুরিকাহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চতুর্থবার ফাইনালে কালেক্টরেট স্কুল
আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে কোপা জিতল ব্রাজিল
রোজার আগেই যশোরের ৩৩৩ পরিবারে ঈদের আনন্দ!
দোলাচল কাটিয়ে কনসার্টে মাতলেন যশোরবাসী
ঘোপের বিদ্যুতের নামে মামলা
সাড়ে ১৩ লাখ টাকা প্রতারণা মামলার আসামি মুরাদ আটক
বড় বাজারে যৌথ অভিযান
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft