শিরোনাম: করোনার মধ্যেই ডেঙ্গুর হানা       জিনুসির দাম বাড়চে, কমচে মানসির দাম !       ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তির রেকর্ড       নড়াইলের ইজিবাইকচালক রোহান হত্যার রহস্য উন্মোচন, তিন খুনি আটক       মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা       দু’প্রার্থীর দিনভর গণসংযোগ       ফ্যাক্টর হতে পারেন নতুন ভোটাররা        সুনাম কুড়িয়েছে ‘বৃষ্টির রান্নাঘর’       ২৫ বছর পর রাস্তা পেল ঘুরুলিয়ার ১০ পরিবার       যুব শ্রমিক লীগ সদর উপজেলা ও পৌর কমিটির অনুমোদন      
‘মুসলিম হিসেবে ভারতে টিকে থাকাটা ভীষণ কঠিন’
বিনোদন ডেস্ক :
Published : Monday, 17 February, 2020 at 6:25 AM
‘মুসলিম হিসেবে ভারতে টিকে থাকাটা ভীষণ কঠিন’একজন মুসলিম হিসেবে ভারতে টিকে থাকাটা ভীষণ কঠিন বলে মন্তব্য করেছেন বলিউডের খ্যাতিমান অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সম্প্রতি নাগরিকত্ব আইন নিয়ে এক টেলিভিশনে দেয়া সাক্ষাতকারে এমন মন্তব্য করলেন বলিউডের খ্যাতিমান এ অভিনেতা।
সাক্ষাতকারে তিনি বলেন, ‘৭০ বছর পর উপলব্ধি করলাম ভারতে মুসলিম হিসেবে আমি থাকতে পারি না। ৭০ বছর পরেও প্রমাণ করা প্রয়োজন যে আমি মুসলিম এবং ভারতীয়। এত বছর ধরে ভারতে থেকেও এবং এখানে কাজ করেও আমার ভারতীয় হিসেবে প্রমাণ দেয়া হয়নি। এখন মুসলিম হয়ে ভারতে টিকে থাকা ভীষণ কঠিন! আমার আর কী করার আছে?’
এসময় সিএএ’র সমালোচনাও করলেন নাসিরুদ্দিন শাহ। তিনি বলেন, এখানে মিয়ানমার বা শ্রীলঙ্কার কোন নাগরিকের জন্য কেন সুযোগ রাখা হয়নি? আইনে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে যাওয়া অমুসলিমদের নাগরিকত্ব দেয়ার সুযোগ রাখা হয়েছে। এ নিয়েও সমালোচনা করেন নাসিরুদ্দিন শাহ।
কিছুদিন আগে সিএএ ও এনআরসির বিরোধীতা করে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে বলিউড অভিনেত্রী দিপীকা পাডুকোন সংহতি জানাতে গেলে তার প্রশংসা করেন নাসিরুদ্দিন। তিনি বলেন, দীপিকা যা করেছে, তাতে তার সাহসের পরিচয় পাওয়া যায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft