শিরোনাম: ভৈরব খনন ৮০ শতাংশ শেষ!        নঈম স্যার আর নেই       খেলাধুলার মাধ্যমে দেশকে ভালবাসা যায়- রনজিৎ রায় এমপি       অভয়নগরে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের বিক্ষোভ        অপরাধ দমনের প্রত্যয়ে যশোরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন       দ্বিতীয়বারের মতো ফ্রান্সজুড়ে লকডাউন       যশোরে টাইলস সাবঠিকাদার সমিতির সভা        লোকসমাজের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া        যশোরে ড্রিম গার্ল বিউটি কেয়ারের উদ্বোধন        বাঘারপাড়ায় প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধনী       
চীনের সঙ্গে উত্তেজনা:
ভারতীয় সেনাদের ‘যুদ্ধের প্রস্তুতি’র নির্দেশ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 9 August, 2020 at 3:12 PM
ভারতীয় সেনাদের ‘যুদ্ধের প্রস্তুতি’র নির্দেশচীন-ভারতের মধ্যকার উত্তেজনা যেন থামছেই না। মনে হচ্ছে ভারতীয় সেনাদের ধৈর্য্যের পরীক্ষা নিচ্ছে চীন। প্যাংগং লেকের ফিঙ্গার পয়েন্ট এবং দেপসাং উপত্যকা থেকে সেনা সরাতে রাজি নয় চীন। সামরিক ও কূটনৈতিক স্তরে দফায় দফায় বৈঠকেও দু'দেশের মধ্যে বরফ গলেনি।
ভারতের দাবি, তাদের ভূখণ্ডে ঘাঁটি গেড়ে বসে আছে চীনের সেনারা। চীনের পিপলস লিবারেশন আর্মির এই আচরণে ক্ষুব্ধ ভারত। সে কারণেই এবার ভারতীয় সেনা কমান্ডারদের ‘যুদ্ধের প্রস্তুতি’ নিয়ে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
প্রায় তিন মাস ধরে ভারত-চীনের মধ্যে উত্তেজনা চলছে। প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঘাঁটি গেড়েছে চীন। বার বার তাদের সঙ্গে আলোচনা করেও এ বিষয়ে এখনও কোনো সমাধানে পৌঁছানো সম্ভব হয়নি।
গালওয়ান, হটস্প্রিং, ফিঙ্গার পয়েন্ট ফোর থেকে সেনা সরালেও ভারতীয় ভূখণ্ডের প্যাংগং, দেপসাংয়ে এখনও ঘাঁটি গেড়ে বসে আছে চীনা সেনারা। সে কারণেই ভারতীয় সেনাদেরকে সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখার নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে।
সংবাদসংস্থা এএনআই-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে গত কয়েকদিনে সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে লাদাখ থেকে আসাম পর্যন্ত প্রতিটি এলাকায় গেছেন।
সেখানে কর্তব্যরত সেনা কমান্ডারদের সঙ্গে তিনি বৈঠক করেছেন। সিকিম, অরুণাচলে চীনের সঙ্গে সীমান্ত এলাকার পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। সব ধরনের পরিস্থিতি মোকাবিলায় ভারতীয় সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft