শিরোনাম: ইয়াবা চালানসহ আটক মনোহরপুরের রোহানকে ঘিরে আরও তথ্য       দেশসেরা উদ্যোক্তা হলেন আরিফ       খুলনা বিভাগের ২৭ প্রত্নতত্ত্বের তথ্য যাচ্ছে ইউনেস্কে       এবার ভারত থেকে ফিরতেও করোনা নেগেটিভ সনদ লাগবে বাংলাদেশিদের        ম্যারাডোনার মৃত্যুতে শোকাহত বিশ্ব       যশোরসহ বিভিন্ন স্থানে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু       মদপানে কালীগঞ্জের এক দুধ বিক্রেতার মৃত্যু        যশোরে রিকশাচালককে ছুরিকাঘাত       সকল সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে হবে : এমপি নাবিল       ফতেপুরের বটতলা রাস্তার উদ্বোধন করলেন এমপি নাবিল       
চৌগাছায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট স্মরণ অনুষ্ঠানে সন্ত্রাসী হামলা
চৌগাছা (যশোর) অফিস :
Published : Tuesday, 25 August, 2020 at 5:24 PM
চৌগাছায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট স্মরণ অনুষ্ঠানে সন্ত্রাসী হামলাযশোরের চৌগাছায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট স্মরণে আয়োজিত অনুষ্ঠানে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। স্থানীয় কতিপয় সন্ত্রাসীরা অনুষ্ঠানে উপস্থিত হয়ে আজ মঙ্গলবার সকালে এই হামলা চালায় বলে অভিযোগ করেন স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ। সন্ত্রাসীরা এ সময় জাতীয় শোক দিবসের বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার ছিড়ে ফেলে ও বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ করে দেয়। থানা পুলিশ এ ঘটনায় দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছে। সন্ত্রাসীদের এমন হামলায় স্থানীয় আওয়ামলীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে প্রসাশনের দৃষ্টি কামনা করা হয়েছে।
জানাগেছে, মঙ্গলবার সকালে উপজেলার আহমদনগর বাজারে স্থানীয়রা জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেট হামলার স্মরণে দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজের আয়োজন করে। স্মরণ অনুষ্ঠানে মাইকে বঙ্গবন্ধুর ভাষন চলছিল। এই অবস্থায় কয়ারপাড়ার গ্রামের সন্ত্রাসী আবু জাফরের ছেলে ফারুক হোসেনের নেতৃত্বে আবুল গাজীর ছেলেসহ ৪/৫জন অনুষ্ঠান স্থালে এসে বঙ্গবন্ধুর ভাষণ চালানো অবস্থায় মাইকটি বন্ধ করে দেয়। এরপর তারা জাতীয় শোক দিবসের বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার নামিয়ে ফেলে। এ সময় সন্ত্রাসীরা সকলের উপস্থিতিতে সাফ জানিয়ে দেয় এ রকম অনুষ্ঠান এখানে করতে দেয়া হবেনা। এই খবর শোনা মাত্রই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় স্মরণ অনুষ্ঠান চলতে থাকে।
এদিকে জাতীয় শোক দিবস ও ২১ আগস্টের গ্রেনেট হামলার স্মরণে আয়োজিত অনুষ্ঠানে সন্ত্রাসী হামলার ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ, আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন। নেক্কারজনক ঘটনার আইনি পদক্ষেপ নেয়ার দাবী করেন তারা।
এ বিষয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল মোতালেব, তুজাম হোসেন,  আমির হোসেন, হিরো আহমেদ জানান, প্রতিবছরই আমরা জাতীয় শোকদিবস পালন করে থাকি। এবার শোক দিবসের পাশাপাশি ২১ আগস্ট স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কিন্তু স্থানীয় কতিপয় সন্ত্রাসী বাঁধা প্রদান করে। ঘটনাস্থলে পুলিশ এসে শোক দিবসের ব্যানার পুনরায় ডাঙ্গিয়ে দেয় এবং অনুষ্ঠানের কার্যক্রমের সহযোগিতা করে। তবে এমন হামলায় আমরা মর্মাহত হয়েছি।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীবের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনা জানা মাত্রই এলাকায় শান্তিশৃংখলা বজায় রাখতে পুলিশ পাঠিয়েছি। যে কেউ সন্ত্রাসী কর্মকান্ড করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমরা ইতোমধ্যে খোঁজখবর নিতে শুরু করেছি।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft