শিরোনাম: ইয়াবা চালানসহ আটক মনোহরপুরের রোহানকে ঘিরে আরও তথ্য       দেশসেরা উদ্যোক্তা হলেন আরিফ       খুলনা বিভাগের ২৭ প্রত্নতত্ত্বের তথ্য যাচ্ছে ইউনেস্কে       এবার ভারত থেকে ফিরতেও করোনা নেগেটিভ সনদ লাগবে বাংলাদেশিদের        ম্যারাডোনার মৃত্যুতে শোকাহত বিশ্ব       যশোরসহ বিভিন্ন স্থানে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু       মদপানে কালীগঞ্জের এক দুধ বিক্রেতার মৃত্যু        যশোরে রিকশাচালককে ছুরিকাঘাত       সকল সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে হবে : এমপি নাবিল       ফতেপুরের বটতলা রাস্তার উদ্বোধন করলেন এমপি নাবিল       
প্রস্তুত করা হয়েছে ডেডিকেটেড ওয়ার্ড
যমেক হাসপাতালেই হবে করোনা আক্রান্তদের চিকিৎসা
কাগজ সংবাদ
Published : Tuesday, 1 September, 2020 at 12:40 AM
যমেক হাসপাতালেই হবে করোনা আক্রান্তদের চিকিৎসাএক সপ্তাহের মধ্যেই যশোর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এজন্যে বিশেষজ্ঞ চিকিৎসক ও দক্ষ নার্সসহ অন্যান্য জনবলসহ দু’টি কেবিন ও ৪০টি বেড প্রস্তুত করা হয়েছে। হাসপাতালের তিনতলায় পৃথক একটি ওয়ার্ডে করোনা আক্রান্তদের উন্নত চিকিৎসার পাশাপাশি জরুরি প্রয়োজনে অস্ত্রপচারের জন্যে ডেডিকেটেড অপারেশন থিয়েটারের ব্যবস্থাও রয়েছে। অক্সিজেন সরবরাহ নির্বিঘ্ন রাখতে স্থাপন করা হয়েছে কনসেন্টেটর মেশিন।
যশোরে করোনা আক্রান্ত গুরুতর অবস্থার রোগীদের বক্ষ্মব্যাধি হাসপাতাল ও বেসরকারি জিডিএল হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা করা হচ্ছে। সরকারি ব্যবস্থাপনায় রোগীরা বিনামূল্যে এ সুবিধা পাচ্ছেন। স্থান সংকুলান না হওয়ার কারণে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্তদের ভর্তি রাখা হচ্ছিল না। বক্ষ্মব্যাধী হাসপাতাল ও বেসরকারি জিডিএল হাসপাতালে ভর্তি হওয়া রোগীদেরও নানা অভিযোগ রয়েছে যথাযথ চিকিৎসা না পাওয়ার। জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা এ বিষয়টি নিয়ে বিব্রত। বেসরকারি হাপসাতালের সাথে চুক্তি সমাপ্ত করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্যে পৃথক ওয়ার্ড প্রস্তুত করার সরকারি নির্দেশনা রয়েছে। সে মোতাবেক গণপূর্ত বিভাগের সহযোগিতায় করোনা চিকিৎসার আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত পৃথক ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে।
সোমবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ে বৈঠক করেছেন। সেখানে উপস্থিত ছিলেন কমিটির সভাপতি ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, সদস্য সচিব ও সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার র্দিলীপ কুমার রায় ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।
বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় আগামী এক সপ্তাহের মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্তদের ভর্তি রেখে চিকিৎসা করা হবে। একইসাথে বেসরকারি জিডিএল হাসপাতালের সাথে চুক্তি সমাপ্ত করা হবে। অর্থাৎ সেখানে সরকারি ব্যবস্থাপনায় আর কোনো রোগীর চিকিৎসা করানো হবে না।
কমিটির সদস্যরা যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রস্তুতকৃত করোনা ডেডিকেটেড ওয়ার্ড পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেন। ওয়ার্ডটিতে হাইফ্লো অক্সিজেন সরবরাহের জন্যে সেন্ট্রাল প্লান্টের সংযোগ সম্প্রসারণের জন্যে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft