শিরোনাম: বাবার স্বীকারোক্তিতে উদ্ধার হলো নবজাতকের লাশ       করোনার মধ্যেই ডেঙ্গুর হানা       জিনুসির দাম বাড়চে, কমচে মানসির দাম !       ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তির রেকর্ড       নড়াইলের ইজিবাইকচালক রোহান হত্যার রহস্য উন্মোচন, তিন খুনি আটক       মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা       দু’প্রার্থীর দিনভর গণসংযোগ       ফ্যাক্টর হতে পারেন নতুন ভোটাররা        সুনাম কুড়িয়েছে ‘বৃষ্টির রান্নাঘর’       ২৫ বছর পর রাস্তা পেল ঘুরুলিয়ার ১০ পরিবার      
ইরাকে আরও দুটি মার্কিন সামরিক বহরে বোমা হামলা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 9 September, 2020 at 8:10 PM
ইরাকে আরও দুটি মার্কিন সামরিক বহরে বোমা হামলাইরাকে আরো দুটি মার্কিন সামরিক বহরে বোমা হামলার ঘটনা ঘটেছে। রাস্তার পাশে পেতে রাখা বোমার মাধ্যমে এসব বহরে হামলা চালানো হয়। ইরাকে যখন মার্কিন সামরিক দখলদারিত্বের বিরুদ্ধে মনোভাব তুঙ্গে তখন ধারাবাহিকভাবে প্রায় প্রতি সপ্তাহে এ ধরনের হামলার ঘটনা ঘটছে।
সর্বশেষ যে দুটি হামলা হয়েছে তার প্রথমটি ইরাকের দক্ষিণাঞ্চলীয় কাদিসিয়া প্রদেশ ঘটেছে। গতকাল (মঙ্গলবার) শেষ বেলায় ওই হামলা হয়।
ইরাকের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আস-সুমারিয়া জানিয়েছে, আদ-দিওয়ানিয়া মহাসড়কে পেতে রাখা বোমা সামরিক বহরে আঘাত হানে। এতে একজন নিহত এবং ৩০ জন আহত হয়।
জেনারেল কাসেম সোলাইমানি
দ্বিতীয় হামলার ঘটনা ঘটে ইরাকের রাজধানী বাগদাদের উত্তরাঞ্চলীয় আন-নাবায়ি এলাকায়। ত্রাণ ও রসদবাহী এ বহরে বোমা বিস্ফোরণের ঘটনায় দুই সেনাসদস্য আহত হয়েছে।
গত ৩ জানুয়ারি বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইরানের আল-কুদস ফোর্সের  তৎকালীন কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে মার্কিন সেনারা হত্যা করার পর ইরাকের জনগণের মধ্যে মার্কিন-বিরোধী মনোভাব তুঙ্গে উঠেছে। এর পরপরই ইরাকের জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস হয় যাতে ইরাক থেকে সমস্ত মার্কিন সেনা বহিষ্কার করার জন্য বাগদাদ সরকারের প্রতি আহ্বান জানানো হয়। এরপর থেকে হামলার ঘটনা ঘটে চলেছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft