শিরোনাম: করোনার মধ্যেই ডেঙ্গুর হানা       জিনুসির দাম বাড়চে, কমচে মানসির দাম !       ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তির রেকর্ড       নড়াইলের ইজিবাইকচালক রোহান হত্যার রহস্য উন্মোচন, তিন খুনি আটক       মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা       দু’প্রার্থীর দিনভর গণসংযোগ       ফ্যাক্টর হতে পারেন নতুন ভোটাররা        সুনাম কুড়িয়েছে ‘বৃষ্টির রান্নাঘর’       ২৫ বছর পর রাস্তা পেল ঘুরুলিয়ার ১০ পরিবার       যুব শ্রমিক লীগ সদর উপজেলা ও পৌর কমিটির অনুমোদন      
আইপিএলে ছক্কার মাইলস্টোন রোহিতের
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 24 September, 2020 at 8:01 PM
আইপিএলে ছক্কার মাইলস্টোন রোহিতেরআইপিএলে দুরন্ত মাইলস্টোন রোহিত শর্মার। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ২০০ ছক্কা হাঁকানোর নজির গড়লেন হিটম্যান।
আবু ধাবিতে কেকেআরের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলার পথে এমন কৃতিত্ব অর্জন করেন রোহিত। মাইলস্টোনে পৌঁছানোর জন্য মুম্বই অধিনায়কের প্রয়োজন ছিল ৬টি ছক্কা। অর্থাৎ, কেকেআর ম্যাচের আগে তার আইপিএল ছক্কার সংখ্যা ছিল ১৯৪। নাইটদের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরির আগেই তিনি লক্ষ্যে পৌঁছে যান।
আইপিএলে সবথেকে বেশি ৩২৬টি ছক্কা মারার রেকর্ড রয়েছে ক্রিস গেইলের। এবি ডি ভিলিয়র্স মেরেছেন ২১৪টি ছক্কা। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। এছাড়া মাহেন্দ্র সিং ধোনির ঝুলিতে রয়েছে ২১২টি আইপিএল ছক্কা। হিটম্যানের আগে এই তিনজন ক্রিকেটার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২০০ ছক্কার মাইলস্টোনে পৌঁছেছেন।
ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফরমেটে সবথেকে বেশি ছক্কা হাঁকানো ভারতীয় ক্রিকেটার হলেন রোহিতই। কেকেআরের বিরুদ্ধে ৬টি ছক্কার পর টি-২০ ক্রিকেটে রোহিতের ছক্কার সংখ্যা দাঁড়ায় ৩৬৭।
এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় হলেন সুরেশ রায়না (৩১১)। যথারীতি এই লিস্টেও সবার উপরে রয়েছেন ক্রিস গেইল। সার্বিকভাবে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-২০ মিলিয়ে সব থেকে বেশি ৯৭৮টি ছক্কা মেরেছেন গেইল।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft