শিরোনাম: ভবিষ্যত চিন্তা করেই শিশু সন্তানকে হত্যা!       বাবার স্বীকারোক্তিতে উদ্ধার হলো নবজাতকের লাশ       করোনার মধ্যেই ডেঙ্গুর হানা       জিনুসির দাম বাড়চে, কমচে মানসির দাম !       ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তির রেকর্ড       নড়াইলের ইজিবাইকচালক রোহান হত্যার রহস্য উন্মোচন, তিন খুনি আটক       মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা       দু’প্রার্থীর দিনভর গণসংযোগ       ফ্যাক্টর হতে পারেন নতুন ভোটাররা        সুনাম কুড়িয়েছে ‘বৃষ্টির রান্নাঘর’      
উল্টো স্বভাবের সঙ্গী হলে সামলাবেন যেভাবে
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 October, 2020 at 5:04 PM
উল্টো স্বভাবের সঙ্গী হলে সামলাবেন যেভাবে প্রেমের অন্যতম বৈশিষ্ট্য হলো উল্টো স্বভাবের মানুষটাকে বেশি করে মন চায়। এমন উদাহরণ খুঁজে পেতে খুব বেশি কষ্ট করতে হবে না। হয়তো আপনিও এই তালিকাতেই পড়েন। যদি তাই হয় তাহলে সম্পর্কের ক্ষেত্রে কিছু বিষয় মেনে চলতে হবে।
সম্পর্ক সামলাবেন যেভাবে-
বিশ্বাস রাখুন
বিশ্বাসে মেলায় বস্তু, তর্কে বহু দূর। যে কোনও সম্পর্কের ক্ষেত্রে এই বাক্যটি গুরুত্বপূর্ণ। একটু বিশ্বাস করে সঙ্গীকে ছাড়তে শিখুন, লাভ আপনারই হবে।
নিজের মতো থাকতে দিন
সত্যিই সম্পর্কে একটু দূরত্বের প্রয়োজন। খুব কাছাকাছি চলে এসে দৃষ্টি ঝাপসা হয়ে যাবে। আর তাতে সম্পর্ক তিক্ত হতে শুরু করে। উল্টো দিকের মানুষটাকে একটু নিজের মতো থাকতে দেওয়া উচিত। এতে পারস্পরিক সম্মান বজায় থাকে।
মিল খুঁজুন
বিপরীত মেরুর মানুষদেরও কিছু না কিছু তো মিল থাকে। সেটা খুঁজে বের করার চেষ্টা করুন। একান্ত না থাকলে তৈরি করুন।
নতুনত্বে ভয় পাবেন না
জীবন পরিবর্তনশীল। পরিবর্তন যদি ভালোর জন্য হয়, আর ভালবাসার জন্য হয় তাকে আপন করে নিতে তো কোনও সমস্যা নেই! নতুনত্বকে ভয় পাবেন না। বরং তাকে মুক্ত মনে আলিঙ্গন করুন।
আবেগকে সময় দিন
সঙ্গীর কোনও কাজে আপনার রাগ বা অভিমান হয়ে থাকলে সঙ্গে সঙ্গে রিঅ্যাক্ট করে ফেলবেন না। রাগ আর অভিমান সম্পর্কের সবচেয়ে বড় শত্রু। একটু আলাদা জায়গায় চলে যান। নিজের আবেগকে প্রশমিত হতে দিন।
পাশে থাকুন
হতেই পারে, আপনি যেটা করতে পছন্দ করেন না, তা আপনার সঙ্গীর পছন্দ। ইচ্ছে না থাকলেও তাকে সঙ্গ দিন। একান্ত দেখতে ইচ্ছে না করলে সেখানে বসে নিজের ইচ্ছেমতো অন্য কাজে মন দিতে পারেন। কিন্তু পাশাপাশি তো থাকা হবে!





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft