শিরোনাম: জলবায়ু পরিবর্তনে বাংলাদেশ-ডেনমার্ক একসঙ্গে কাজ করবে       তিতুমীরের সেই শম্পা মারা গেছেন       করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ২২৩ জন       ভারতজুড়ে সাধারণ ধর্মঘট শুরু       ভারতের উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় নিভার       ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে ৪১ জন নিহত        ম্যারাডোনা যে কারণে দুই হাতে ঘড়ি পড়তেন       এক নজরে দিয়েগো ম্যারাডোনা       বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ছাড়ালো       মধুখালীতে স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতী       
রুহুল আমিন গাজী কারাগারে
বিএফইউজে ও ডিইউজের সমাবেশে আল্টিমেটাম
ঢাকা অফিস
Published : Thursday, 22 October, 2020 at 8:02 PM
 বিএফইউজে ও ডিইউজের সমাবেশে আল্টিমেটামডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের অভিযোগের দু’টি মামলায় গ্রেপ্তার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন জানায় পুলিশ। অপরদিকে তার আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুক্তির আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা। অন্যথায় লাগাতার কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশ আয়োজিত বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা এই আল্টিমেটাম দেন।
সমাবেশে প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদ বলেন, রুহুল আমিন গাজীকে বুধবার গ্রেপ্তার করা হয়েছে। আমরা জানি, হাইকোর্ট থেকে তিনি জামিনে আছেন এবং নিম্ন আদালত সেটা কনফার্ম করেছেন। কিন্তু, সেই মামলায় হাজিরার দোহাই দিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন,আজকের মধ্যে যদি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে মুক্তি দেওয়া না হয় তাহলে লাগাতার কর্মসূচি দেওয়া হবে এবং রুহুল আমিন গাজীসহ সব সাংবাদিকের মুক্তির দাবিতে ডিইউজের উদ্যোগে আগামীকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম.আব্দুল্লাহ,সাবেক মহাসচিব এমএ আজিজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএফইউজের সিনিয়র সহসভাপতি নুরুল আমিন রোকন, ডিইউজের সহসভাপতি শাহীন হাসনাত ও রাশেদুল হক, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি একেএম মহসীন প্রমুখ।








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft