শিরোনাম: দুমড়ে মুচড়ে গেলেও অক্ষত রয়েছেন যাত্রীরা        দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ২২৭৩       কুয়েতে পাপুলের মামলার রায় ২৮ জানুয়ারি       শরণখোলায় ক্ষতিগ্রস্থ ৫৬ পরিবারের মাঝে চেক বিতরণ       করোনায় মারা গেলেন সুদানের সাবেক প্রধানমন্ত্রী       মাগুরায় সড়ক দুঘটনায় মোটরসাইকেলের দুই অরোহী নিহত       আলী যাকেরের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক       লিবিয়া থেকে ১৫৭ বাংলাদেশি ফিরেছেন        নাটোর পৌর এলাকার ২নং ওয়ার্ডে শতভাগ মাস্ক ঘোষণা       পদ্মাসেতুর ৫৮৫০ মিটার দৃশ্যমান      
কতদিন ধরে চলতে পারে বৃষ্টি?
আবহাওয়ার খবর:
কাগজ ডেস্ক :
Published : Friday, 23 October, 2020 at 4:02 PM
কতদিন ধরে চলতে পারে বৃষ্টি?বৈরি আবহাওয়ার কারণে সারাদেশে নৌ চলাচল বিঘ্নিত হচ্ছে। বৃষ্টিতে একই সাথে মাটি হতে চলেছে শারদীয় দুর্গোৎসবও।
বঙ্গেপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের কারণে বাংলাদেশের রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গায় বৃহস্পতিবার থেকে চলতে থাকা বৃষ্টি ও ঝড়ো বাতাস আরো দুই-একদিন স্থায়ী হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
২৩শে অক্টোবর সকাল ৭টার আবহাওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয় যে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়েছে এবং একই দিকে আরো অগ্রসর হতে পারে। বঙ্গোপসাগরের এই নিম্নচাপটির কারণে বৃহস্পতিবার সকাল থেকে দেশের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোতে ভারী বৃষ্টি হয়েছে। রাজধানী ঢাকা সহ মধ্যাঞ্চলীয় জেলাগুলোতেও ভারী থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে।
আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, আবহাওয়া অধিদপ্তরের ধারণা অনুযায়ী আজ [শুক্রবার] দুপুর বা সন্ধ্যায় নিম্নচাপটি পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর দিয়ে অতিক্রম করতে পারে।
এর ফলে শুক্রবার সারাদিন এবং শনিবার দুপুর পর্যন্ত রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি ও ঝড়ো বাতাস অব্যাহত থাকতে পারে বলে ধারণা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, "আমাদের অনুমান, আগামীকাল দুপুর থেকে আবহাওয়া ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করতে পারে। রবিবার সকাল থেকে বাতাসের গতিবেগ, বৃষ্টি এবং মেঘ স্বাভাবিক পর্যায়ে চলে আসবে বলে ধারণা করা যেতে পারে।"
শুক্রবার সারাদিন এবং শনিবার দুপুর পর্যন্ত রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি ও ঝোড়ো বাতাস অব্যাহত থাকতে পারে বলে
শুক্রবার সারাদিন এবং শনিবার দুপুর পর্যন্ত রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি ও ঝোড়ো বাতাস অব্যাহত থাকতে পারে বলে ধারণা করছেন আবহাওয়াবিদরা
বিবিসি'র আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ঢাকাসহ বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোতে শুক্রবার সারাদিন বৃষ্টির সম্ভাবনা প্রবল এবং শনিবার মেঘলা আবহাওয়া ও বাতাস থাকলেও ভারী বৃষ্টির অপেক্ষাকৃত কম। তবে বিবিসি ওয়েদার বলছে, উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে শুক্রবার বিকালের পর থেকেই বৃষ্টি কমে আসতে পারে এবং শনিবার সেসব এলাকায় মেঘলা আবহাওয়া বিরাজ করতে পারে। বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।এছাড়া নিম্নচাপটির প্রভাবে উপকূলীয় জেলাগুলো এবং সেসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৫ ফুট বেশি উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে বলে সতর্ক করা হয়েছে পূর্বাভাসে।বৈরি আবহাওয়ার কারণে দেশের বিভিন্ন এলাকায় অভ্যন্তরীন নৌযান চলাচল ব্যাহত হয়েছে। বিভিন্ন স্থানে ফেরি চলাচল স্থগিত থাকায় অপেক্ষমান গাড়ির কারণে রাস্তায়ও তৈরি হয়েছে যানজট।
সূত্র: বিবিসি বাংলা





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft