শিরোনাম: বাবার স্বীকারোক্তিতে উদ্ধার হলো নবজাতকের লাশ       করোনার মধ্যেই ডেঙ্গুর হানা       জিনুসির দাম বাড়চে, কমচে মানসির দাম !       ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তির রেকর্ড       নড়াইলের ইজিবাইকচালক রোহান হত্যার রহস্য উন্মোচন, তিন খুনি আটক       মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা       দু’প্রার্থীর দিনভর গণসংযোগ       ফ্যাক্টর হতে পারেন নতুন ভোটাররা        সুনাম কুড়িয়েছে ‘বৃষ্টির রান্নাঘর’       ২৫ বছর পর রাস্তা পেল ঘুরুলিয়ার ১০ পরিবার      
প্রাথমিকে নতুন কার্যক্রম আসছে
কাগজ ডেস্ক :
Published : Friday, 23 October, 2020 at 6:52 PM
প্রাথমিকে নতুন কার্যক্রম আসছে সারাদেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর মেয়াদি প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম চালু করা হবে ২০২২ সাল থেকে। এর আগে আগামী বছর থেকে ২ হাজার ৬৩৩টি প্রাথমিক বিদ্যালয়ে ৪ বছর বয়সী শিশুদের প্রাক-প্রাথমিকে ভর্তি কার্যক্রম শুরু হবে।
এ লক্ষ্যে ‘শিক্ষক সহায়িকা ও এসো আঁকিবুঁকি করি’ শীর্ষক প্যাকেজ তৈরি করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।
বৃহস্পতিবার এনসিটিবির চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র সাহার নেতৃত্বে প্রাক-প্রাথমিক শিক্ষার অন্তর্র্বতীকালীন প্যাকেজ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের কাছে হস্তান্তর করেন।
এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালব আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পণ্ডিতসহ এনসিটিবির কর্মকর্তারা।
দ্রুততম সময়ের মধ্যে অন্তর্র্বতীকালীন প্যাকেজ প্রণয়ন ও হস্তান্তর করায় প্রতিমন্ত্রী জাকির হোসেন ও সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন এনসিটিবিকে ধন্যবাদ জানান।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft