শিরোনাম: উত্তেজনাপূর্ণ ম্যাচে চট্টগ্রামের জয়       কোটচাঁদপুরে মহিলার নির্মাণ কাজে বাধা, তাড়িয়ে দেয়া হচ্ছে শ্রমিক       যশোরে ব্যাডমিন্টন খেলা নিয়ে যুবককে ছুরিকাঘাত       সরাসরি টিকা কেনায় সায়       যশোরের বারান্দীপাড়ায় এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা       কলেজ ছাত্রীকে অপহরণের ১০ দিন পর মামলা       বাঘারপাড়ায় ডিবির অভিযান, ৬ পিস ইয়াবাসহ দুই কারবারী আটক        নেগেটিব পজিটিব রঙ্গ!       মণিরামপুরের ‘সেই’ মাদ্রাসা সম্পর্কে খোঁজ নেয়ার নির্দেশ ডিসির       সোনা পাচার মামলায় আটক পঙ্কজ রিমান্ডে      
ভারতে আইফোন প্রি-বুকিং শুরু, ৬ হাজার টাকা ক্যাশব্যাক
কাগজ ডেস্ক :
Published : Sunday, 25 October, 2020 at 4:12 PM
ভারতে আইফোন প্রি-বুকিং শুরু, ৬ হাজার টাকা ক্যাশব্যাকআইফোন ১২ সিরিজ উন্মুক্ত হয়েছে চলতি মাসে। ২৩ অক্টোবর থেকে ভারতে শুরু হয়েছে আইফোন ১২ ও আইফোন ১২ প্রো ফোনের প্রি-বুকিং। ডেলিভারি শুরু হবে ৩০ অক্টোবর।
যদিও এই সিরিজের আরও দুটি ফোন আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স এর প্রি-বুকিং ৬ নভেম্বর থেকে শুরু হবে। যা ১৩ নভেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।
আইফোন ১২ ও আইফোন ১২ প্রো এর ওপর এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা যথাক্রমে ৬,০০০ টাকা ও ৫,০০০ টাকা ক্যাশব্যাক পাবেন। আবার ফোন দুটি ৬ মাসের নো কস্ট ইএমআই এ কেনা যাবে।
ডেবিট কার্ড গ্রাহকদের দুটি ফোনের ওপরই ১,৫০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। এই অফার ২৬ অক্টোবর পর্যন্ত চলবে।
আইফোন ১২ ফোনটির দাম শুরু হয়েছে ৭৯,৯০০ টাকা থেকে। এই দাম ৬৪ জিবি ভ্যারিয়েন্টের। আবার ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮৪,৯০০ টাকা ও ৯৪,৯০০ টাকা।
আইফোন ১২ প্রো এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,১৯,৯০০ টাকা। ১,২৯,৯০০ ও ১,৪৯,৯০০ টাকা দাম যথাক্রমে ফোনটির ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টের।
আইফোন ১২-এ রয়েছে ওলেড ডিসপ্লে। স্ক্রিন যাতে সহজে ভেঙে না যায় তার জন্য ব্যবহার করা হয়েছে সিরামিক শিল্ড গ্লাস প্রযুক্তি। এছাড়া এই ফোনে রয়েছে এ ১৪ বায়োনিক প্রসেসর।
অ্যাপল-এর দাবি, এই ফোনের সিপিইউ এবং জিপিইউ অন্যান্য স্মার্টফোনের চেয়ে অনেক দ্রুত। এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের দু’টি ওয়াইড অ্যাঙ্গল সেন্সর এবং আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এখন নাইট মোডেও ছবি তোলা যাবে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায়। কোনও কেবল ছাড়াই চার্জ করা যাবে আইফোন ১২। এতে ম্যাগসেফ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। রয়েছে ম্যাগনেট এবং সেন্সরকে কাজে লাগিয়ে ওয়্যারলেস চার্জিংয়ের ব্যবস্থা। ফলে অনেক দ্রুত চার্জ হবে ফোন।
এলআইডিএআর সেন্সরযুক্ত ১২ মেগাপিক্সেলের তিনটে রিয়ার ক্যামেরা রয়েছে আইফোন ১২ প্রো-তে। এছাড়া ১০ বিট এইচডিআর ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা রয়েছে এই ফোনে। গ্রাফাইট, রূপালি, সোনালি এবং নীল— এই চারটি রঙে ফোনটি পাওয়া যাবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft