শিরোনাম: সখি ভালোবাসা কারে কয় !       বিচারক স্বামীর বিরুদ্ধে যবিপ্রবি শিক্ষকের সংবাদ সম্মেলন        রেলস্টেশন এলাকায় দু’যুবককে হত্যাচেষ্টা ঘটনায় অভিযুক্ত ১০        এবার যশোরে এতিমখানা থেকে চাল ডাল তেল চুরি       পুরাতনকসবা ঘোষপাড়া ও পালবাড়ি এলাকায় মাদক সিন্ডিকেট সক্রিয়        শীতের সাথে শুরু হয়েছে গরম কাপড় বিক্রি       প্রাথমিকের শিক্ষার্থীদের একই রোল হচ্ছে পরের ক্লাসে       মণিরামপুরে ভোক্তা অধিকারের অভিযান       যৌতুক মামলায় স্বামীর কারাদণ্ড       নৌকার পক্ষে না থাকলে বহিস্কার      
বাঁচানো গেল না চৌগাছায় অগ্নিদগ্ধ শিশু সিয়ামকে
শাহানুর আলম উজ্জ্বল, চৌগাছা (যশোর)
Published : Monday, 26 October, 2020 at 8:51 PM, Update: 26.10.2020 10:13:22 PM
বাঁচানো গেল না চৌগাছায় অগ্নিদগ্ধ শিশু সিয়ামকে যশোরের চৌগাছার হাকিমপুর গ্রামের অগ্নিদগ্ধ শিশু সিয়াম (৪) কে বাঁচানো যায়নি। রোববার সন্ধ্যা ছয়টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যায় শিশুটি। অগ্নিদগ্ধ শিশুটির চিকিৎসায় এগিয়ে আসেন থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব। তিনি অ্যাম্বুলেন্স ভাড়া করে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় পাঠান।
উপজেলার হাকিমপুর গ্রামের সুজন হোসেনের চার বছারের শিশু সন্তান সিয়াম হোসেন গত ৪ অক্টোবর বেলা সাড়ে ১১ টার দিকে উঠানে খেলতে থাকে। এ সময় পাশের বাড়ির আজিজুর রহমানের স্ত্রী নাজমা বেগম পরিষ্কার করার জন্যে গরমপানিতে কাপড় ভেজান। এক পর্যায়ে কাপড় উঠানোর পর ওই গরম পানি গামলায় রেখে অন্য কাজে চলে যান।  কোনো এক সময় শিশুটি গরম পানির গামলার মধ্যে বসে পড়ে। সাথে সাথে ঝলসে যায় সে। পরিবারের লোকজন তাকে উপজেলা হাসপাতালে নিয়ে যায়। শিশুটির অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে সাতদিন চিকিৎসার পর অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে আটদিন চিকিৎসা করানো পর ঢাকায় বার্ন ইউনিটে নেওয়া হয়। অর্থের অভাবে শিশুটির চিকিৎসা বন্ধ হয়ে যায়।
থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব বিষয়টি জানতে পেরে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। পুলিশের মাধ্যমে দ্রুত অ্যাম্বুলেন্স জোগাড় করে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তির ব্যবস্থা করেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার সন্ধ্যায় শিশু সিয়াম হোসেন মৃত্যুর কোলে ঢলে পড়ে। পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে শিশু সিয়ামকে।
থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব বলেন,‘শিশু সিয়ামের জন্যে আমরা চেষ্টা করেছি। তারপরও তাকে বাঁচানো সম্ভব হলোনা। শিশুটির উন্নত চিকিৎসার জন্যে পুলিশ বন্ধুদের সহযোগিতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তির ব্যবস্থা করি। তার মৃত্যুর সংবাদে খুব কষ্ট পেয়েছি।’






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft