শিরোনাম: নৌকা-আনারস প্রতীকের কার্যালয় ভাংচুরের পর উত্তেজনা       দেশপ্রেম ও মানবসেবার আহ্বানে পুনশ্চের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন        যশোর পৌরসভা নির্বাচনে মেয়র রেন্টুকেই মনোনয়ন দেয়ার প্রস্তাব        শনিবার যশোরসহ ১০ জেলায় অ্যান্টিজেন পরীক্ষা শুরু       সবার উপরে মানুষ শ্রেষ্ঠ...       এ সব দ্যাকপে কিডা!       বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ১৫ লাখ       ভেজাল মদে ১৭ মৃত্যু ও তিন মামলার চার্জশিট প্রস্তুত       ঢাকায় খাস জমি দেয়ার নামে ৮ লাখ টাকা হাতিয়েছে প্রতারক       তিনটিতে গুরুত্ব আহ্বান প্রধানমন্ত্রীর      
পুলিশের গুলিতে ফের কৃষ্ণাঙ্গ হত্যা : যুক্তরাষ্ট্রে উত্তেজনা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 28 October, 2020 at 3:51 PM
পুলিশের গুলিতে ফের কৃষ্ণাঙ্গ হত্যা : যুক্তরাষ্ট্রে উত্তেজনাসম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে আরেকজন কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করেছে পুলিশ। এই ঘটনায় দেশটির ফিলাডেলফিয়ায় দ্বিতীয় দিনের মতো উত্তেজনা বিরাজ করছে। সোমবার এই ঘটনা ঘটার পর মঙ্গলবার রাতেও বৈষম্যহীন ন্যায়বিচারের দাবিতে বিক্ষোভ ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বিক্ষুব্ধরা। খবর বিবিসির।
সোমবার পুলিশের গুলিতে ওয়াল্টার ওয়ালেস নামে এক কৃষ্ণাঙ্গ যুবক নিহত হন। পুলিশের দাবি, তার হাতে ধারালো অস্ত্র ছিল। তাকে আত্মসমর্পণ করতে বলা হলেও সে তা করেনি। ওয়ালেসের পরিবার জানিয়েছে, মানসিকভাবে অসুস্থ ছিলেন ওয়ালেস। শহরটির মেয়র জিম কেনি বলেছেন, এই ঘটনা আবারো এক কঠিন প্রশ্নকে সামনে এনেছে যার জবাব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিতে হবে।
উত্তেজনা কমাতে এবং বিক্ষোভ দমাতে সেখানে পুলিশের পাশাপাশি ন্যাশনাল গার্ডের সদস্যদের মোতায়েন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত ৩০ পুলিশ আহত হয়েছেন। বিক্ষোভের সময় ব্যবসাপ্রতিষ্ঠানে লুটপাট হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।
প্রথমে শান্তিপূর্ণ বিক্ষোভ হলেও সন্ধ্যার পরে ক্রমেই তা সহিংস হয়ে ওঠে। বিক্ষোভ থেকে প্রথম দিনে অন্তত ৯০ জনকে গ্রেফতার করা হয়। স্থানীয় বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার নির্দেশ দেয়া হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft