শিরোনাম: যশোর জেলা পরিষদের মামলায় ১৩ আসামী        রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহত       শুক্রবার যশোরের বিভিন্ন এলাকায় দুপুর একটা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে       দুক্কির কতা কবো কারে !       যশোর সদর উপজেলা চেয়ারম্যানকে শিক্ষক সমিতির সংবর্ধনা       ফের রিমান্ডে পুলিশ কনস্টেবল দেব প্রসাদ       যশোরে হামলা মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে পৃথক মামলা       বিনামূল্যে করোনার ভ্যাকসিন প্রত্যেককে দিতে হবে : জিএম কাদের       যশোরে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন        যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির সমাবেশ ও মানববন্ধন       
ফ্রান্সে দেশজুড়ে দ্বিতীয় দফায় লকডাউনের ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 29 October, 2020 at 3:37 PM
ফ্রান্সে দেশজুড়ে দ্বিতীয় দফায় লকডাউনের ঘোষণাকরোনা সংক্রমণ রোধে দেশজুড়ে দ্বিতীয় দফায় লকডাউনের ঘোষণা দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। শুক্রবার (৩০ অক্টোবর) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। খবর বিবিসি
লকডাউন আগামী নভেম্বরের শেষ পর্যন্ত জারি থাকতে পারে। এসময় অপ্রয়োজনীয় ব্যবসা-বাণিজ্য যেমন, রেস্টুরেন্ট এবং বার বন্ধ রাখা হবে। তবে চালু থাকবে স্কুল এবং বিভিন্ন কারখানা।
টেলিভিশনে দেয়া এক ভাষণে ম্যাক্রোঁ বলেন, ফ্রান্সে করোনার দ্বিতীয় ঢেউ আসার যে ঝুঁকি রয়েছে, তা প্রথমবারের তুলনায় অনেক বেশি বিপদজ্জনক বা কঠিন হবে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। তাই সরকারের দেয়া সব ধরনের বিধি নিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি।
তবে সাধারণ মানুষ স্বাস্থ্যসেবাসহ জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হতে পারবেন বলে জানিয়ে প্রেসিডেন্ট বলেন, নতুন বিধি-নিষেধের আওতায় শুক্রবার থেকে লোকজন শুধুমাত্র প্রয়োজনীয় কাজে বা ওষুধপত্র কেনার জন্য বাড়ির বাইরে যাওয়ার অনুমতি পাবেন।
গত এপ্রিল থেকেই ফ্রান্সে দৈনিক সংক্রমণ ও মৃত্যু বাড়তে শুরু করেছে। বুধবার দেশটিতে নতুন করে ৩০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।
ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, আজ পর্যন্ত দেশটিতে ১২ লাখ ৩৫ হাজার ১৩২ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৮৫ জনের।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft