শিরোনাম: ফুটবল ঈশ্বরের চিরবিদায়       যশোর জেলা পরিষদের মামলায় ১৩ আসামী        রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহত       শুক্রবার যশোরের বিভিন্ন এলাকায় দুপুর একটা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে       দুক্কির কতা কবো কারে !       যশোর সদর উপজেলা চেয়ারম্যানকে শিক্ষক সমিতির সংবর্ধনা       ফের রিমান্ডে পুলিশ কনস্টেবল দেব প্রসাদ       যশোরে হামলা মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে পৃথক মামলা       বিনামূল্যে করোনার ভ্যাকসিন প্রত্যেককে দিতে হবে : জিএম কাদের       যশোরে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন       
ভিয়েতনামে ভূমিধসে ১৩ জনের প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 29 October, 2020 at 4:03 PM
ভিয়েতনামে ভূমিধসে ১৩ জনের প্রাণহানিভিয়েতনামে প্রবল বৃষ্টির মধ্যে ভূমিধসে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। এতে নিখোঁজ হয়েছেন ৪০ জন। বুধবার দেশটির মধ্যাঞ্চলীয় প্রদেশে কুয়াং এর এক প্রত্যন্ত এলাকায় ভূমিধসের ঘটনাটি ঘটে। খবর রয়টার্স
দেশটিতে কয়েক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী টাইফুন মোলাভের আঘাতের পর ভূমিধসের এ ঘটনা ঘটল।
জীবিতদের উদ্ধারে বৃহস্পতিবার কয়েকশ সৈন্য ও ভারী যন্ত্রপাতি ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তবে টাইফুনের প্রভাবে খারাপ আবহওয়ার মধ্যে উদ্ধারকাজে বিঘ্ন ঘটছে বলে দেশটির সরকার জানিয়েছে।
দেশটির উপপ্রধানমন্ত্রী চিং দিং জুং এক বিবৃতিতে বলেছেন, কাদার গভীর স্তরের নিচে রাস্তা ঢাকা পড়েছে আর ওই এলাকায় এখনও ভারি বৃষ্টিপাত অব্যাহত আছে, কিন্তু তারপরও উদ্ধারকাজ দ্রুত চালিয়ে যেতে হবে।
এদিকে চতুর্থ বড় ঝড় টাইফুন মোলাভের তাণ্ডবে ৫৬ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং লাখ লাখ লোক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে বলে জানিয়েছে দেশটির সরকার। মঙ্গলবার সাগর থেকে তীরে ফিরে আসার সময় একটি ট্রলার ডুবে ২৬ জন জেলে নিখোঁজ হন। তাদের খোঁজে নৌবাহিনীর জাহাজ পাঠানো হয়।
মোলাভে বুধবার স্থলে উঠে আসার পর থেকে দুর্বল হয়ে একটি ক্রান্তীয় নিম্নচাপে পরিণত হয়েছে। বৃহস্পতিবার বিকালের দিকে ঝড়টি লাওসে হাজির হবে বলে মনে করা হচ্ছে।
ভিয়েতনামের আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার পর্যন্ত ভিয়েতনামের মধ্যাঞ্চলে ভারি বৃষ্টি অব্যাহত থাকতে পারে এবং এ সময় সর্বোচ্চ ৭০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে।
ভিয়েতনাম সাধারণত বর্ষা মৌসুমে জুন এবং নভেম্বরের মধ্যে প্রাকৃতিক দুর্যোগপ্রবণ এলাকায় পরিণত হয়। বিগত কয়েক বছরের মধ্যে এবারের পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft