শিরোনাম: করোনার মধ্যেই ডেঙ্গুর হানা       জিনুসির দাম বাড়চে, কমচে মানসির দাম !       ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তির রেকর্ড       নড়াইলের ইজিবাইকচালক রোহান হত্যার রহস্য উন্মোচন, তিন খুনি আটক       মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা       দু’প্রার্থীর দিনভর গণসংযোগ       ফ্যাক্টর হতে পারেন নতুন ভোটাররা        সুনাম কুড়িয়েছে ‘বৃষ্টির রান্নাঘর’       ২৫ বছর পর রাস্তা পেল ঘুরুলিয়ার ১০ পরিবার       যুব শ্রমিক লীগ সদর উপজেলা ও পৌর কমিটির অনুমোদন      
ইউনিয়ন কমিটি নিয়ে দ্বন্দ্ব
খানসামা উপজেলা বিএনপি’র একাংশের ক্ষোভ-বিক্ষোভ
এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :
Published : Thursday, 29 October, 2020 at 3:54 PM
খানসামা উপজেলা বিএনপি’র একাংশের ক্ষোভ-বিক্ষোভদিনাজপুরের খানসামা উপজেলার ইউনিয়ন বিএনপির সদ্য আহবায়ক কমিটি বিলুপ্তি করার দাবিতে উপজেলা বিএনপি’র একাংশ ও পদবঞ্চিতদের ক্ষোভ-বিক্ষোভ। এরই জেরে পদবঞ্চিতরা উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরীকে পাকেরহাটে তাঁর ঔষধের দোকানে অবরুদ্ধ ও শেষে তাঁর গ্রামের বাড়ি হাসিমপুর চৌধুরী পাড়ায় অবস্থান করেছিল। ঘটনাটি বুধবার সন্ধ্যার পর ঘটে।
উপজেলা বিএনপির আহবায়ক কমিটির একাংশ ও ইউনিয়ন বিএনপির পদবঞ্চিতদের সাথে কথা বলে জানা যায়, সদ্য প্রকাশিত ইউনিয়ন বিএনপির যে আহবায়ক কমিটি করা হয়েছে তা উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী অস্বীকার করে আসছিল। এমনকি এই কমিটিকে ভিত্তিহীন ও বিএনপির নেতাকর্মীদের মাঝে বিভেদ তৈরি করার জন্য করা হয়েছিল বলেও গণমাধ্যমকে জানিয়েছিলেন তিনি এবং উপজেলা বিএনপির আহবায়ক কমিটির একাংশ ও ইউনিয়ন বিএনপির পদবঞ্চিতদের সাথে বসে সমঝোতার মাধ্যমে নতুন কমিটি গঠন করেন। যা বুধবার প্রকাশ করার কথা রয়েছিল। আহবায়ক তা প্রকাশ না করে তালবাহানা শুরু করলে বুধবার সন্ধ্যার পর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির একাংশ ও ইউনিয়ন বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীরা আহবায়কের ঔষধের দোকানে তাকে অবরুদ্ধ করে আগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করার দাবি জানান। এক পর্যায়ে আহবায়ক কয়েকজন নেতাকর্মীর সহযোগিতায় দোকান থেকে বাড়িতে চলে গেলে পদবঞ্চিতরা প্রায় ঘন্টাব্যাপী আহবায়কের পূর্ব হাসিমপুর চৌধুরী পাড়ার বাড়িতে অবস্থান করেন। পরে দু'পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে এলাকাবাসীর অনুরোধে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির একাংশ ও ইউনিয়ন বিএনপির পদবঞ্চিতরা অবস্থান কর্মসূচি তুলে নেন।
উপজেলা বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক রবিউল আলম তুহিন জানান, পকেট কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি প্রকাশ করতে আহ্বায়কের সাথে বসার কথা ছিল কিন্তু তিনি বিষয়টি নিয়ে তালবাহানা শুরু করছেন। এতে তৃণমূলের কর্মীদের মধ্যে চরম ক্ষোভের সষ্টি হয়েছে। দ্রুত দ্বন্দ্ব মিটিয়ে নতুন কমিটি প্রকাশের জন্য আহ্বায়কের প্রতি আহ্বান রইলো।
এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি পূর্বের কমিটি গঠনের বিষয়টি অস্বীকার করার কথা এড়িয়ে বলেন, ইউনিয়ন বিএনপির যে আহবায়ক কমিটি করা হয়েছে তা বিলুপ্ত করা সম্ভব নয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft