শিরোনাম: ফুটবল ঈশ্বর ম্যারাডোনার চিরবিদায়       যশোর জেলা পরিষদের মামলায় ১৩ আসামী        রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহত       শুক্রবার যশোরের বিভিন্ন এলাকায় দুপুর একটা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে       দুক্কির কতা কবো কারে !       যশোর সদর উপজেলা চেয়ারম্যানকে শিক্ষক সমিতির সংবর্ধনা       ফের রিমান্ডে পুলিশ কনস্টেবল দেব প্রসাদ       যশোরে হামলা মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে পৃথক মামলা       বিনামূল্যে করোনার ভ্যাকসিন প্রত্যেককে দিতে হবে : জিএম কাদের       যশোরে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন       
অবৈধ ইহুদি বসতি নির্মাণে বিনিয়োগের নিষেধাজ্ঞা প্রত্যাহার করল আমেরিকা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 29 October, 2020 at 4:03 PM
অবৈধ ইহুদি বসতি নির্মাণে বিনিয়োগের নিষেধাজ্ঞা প্রত্যাহার করল আমেরিকাঅধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে অবৈধ ইহুদি বসতি নির্মাণ কার্যক্রমে বিনিয়োগ করার ওপরে এতদিন ধরে যে নিষেধাজ্ঞা ছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন তা প্রত্যাহার করে নিয়েছে।
ইসরাইলে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডেভিড ফ্রাইডম্যান এবং যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গতকাল (বুধবার) এরিয়েল ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানে এ বিষয়ে একটি চুক্তি সই করেন। ওই বিশ্ববিদ্যালয়টি অধিকৃত পশ্চিম তীরের ফিলিস্তিনি ভূখণ্ডে অবস্থিত।
ফিলিস্তিনি ভূখণ্ডে অবৈধ ইসরাইল বসতি
সম্প্রতি ইহুদিবাদী ইসরাইল সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইনের মধ্যে যে কথিত আব্রাহাম চুক্তি হয়েছে তার প্রসঙ্গ তুলে ডেভিড ফ্রাইডম্যান বলেন, “এ চুক্তির ফলে আমরা মধ্যপ্রাচ্য অঞ্চলে দারুন সব অগ্রগতি লক্ষ্য করছি। পাশাপাশি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গৃহীত নীতির কারণে ইসরাইল এবং আমেরিকার মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা অনেক বেড়েছে।”
নেতানিয়াহু বলেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সই হওয়া এই চুক্তির কারণে মধ্যপ্রাচ্যে শিক্ষাখাতে, বাণিজ্যে এবং বৈজ্ঞানিক গবেষণায় অংশগ্রহণ অনেক বাড়বে। এটি ইসরাইলের জন্য অনেক বড় বিজয়।
জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ২৩৩৪ নম্বর প্রস্তাব অনুযায়ী অধিকৃত ফিলিস্তিনে ইহুদিবাদী ইসরাইলি বসতি নির্মাণ করতে পারবে না। কিন্তু বছরের পর বছর ইসরাইল এই নিষেধাজ্ঞা অমান্য করে চলেছে এবং আমেরিকা ও তাদের পশ্চিমা কয়েকটি মিত্র অন্ধভাবে ইসরাইলকে সমর্থন করে আসছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft