শিরোনাম: ফুটবল ঈশ্বর ম্যারাডোনার চিরবিদায়       যশোর জেলা পরিষদের মামলায় ১৩ আসামী        রামনগরের সাবেক চেয়ারম্যান রেজাউল সড়ক দুর্ঘটনায় নিহত       শুক্রবার যশোরের বিভিন্ন এলাকায় দুপুর একটা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে       দুক্কির কতা কবো কারে !       যশোর সদর উপজেলা চেয়ারম্যানকে শিক্ষক সমিতির সংবর্ধনা       ফের রিমান্ডে পুলিশ কনস্টেবল দেব প্রসাদ       যশোরে হামলা মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে পৃথক মামলা       বিনামূল্যে করোনার ভ্যাকসিন প্রত্যেককে দিতে হবে : জিএম কাদের       যশোরে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন       
আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, ২১ জন নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 29 October, 2020 at 3:54 PM
আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, ২১ জন নিহতআর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নাগোর্নো-কারাবাখ অঞ্চলে ২১ জন নিহত হয়েছে। এ অভিযোগ করেছে আজারবাইজান। বুধবার (২৮ অক্টোবর) এ ক্ষেপণাস্ত্র হামলা চালায় আর্মেনিয়া। এ হামলায় আহত হয়েছে অনেকে। যদিও হামলার কথা অস্বীকার করেছে আর্মেনিয়া। উল্টো তারা অভিযোগ করেছে আজারবাইজানের স্বশস্ত্র বাহিনী নাগোর্নো-কারাবাখ অঞ্চলে বেসামরিক লোকজনের ওপর হামলা চালিয়েছে।
আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ২১ জন নিহত হওয়ার বিষয়ে আজারবাইজানের প্রেসিডেন্টের মুখপাত্র হিকমেত হাজিয়েভ বলেছেন, আর্মেনিয়া জনবহুল বার্দায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ ঘটনায় অনেক হতাহত হয়েছে। ২১ জন নিহত হওয়ার পাশাপাশি ৭০ জন আহত হয়েছে।
এদিকে আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনয়ান জানিয়েছেন নাগোর্নো-কারাবাখ সংলগ্ন তাদের সীমান্তের কাছাকাছি পৌঁছেছে রাশিয়ার বর্ডার গার্ড।
তিনি বলেন, এটা তো বিশেষ কিছু নয়। রাশিয়ান বর্ডার গার্ড বাহিনী তুরস্ক ও ইরানের সঙ্গে আর্মেনিয়ার সীমান্তে পৌঁছেছে। এর পাশাপাশি রাশিয়ান বর্ডার গার্ড বাহিনী আর্মেনিয়ার দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম সীমান্তেও এসেছে।
প্রসঙ্গত, ২৮ সেপ্টেম্বর থেকে নাগোর্নো-কারাবাখ অঞ্চল নিয়ে যুদ্ধে অবতীর্ণ হয়েছে আর্মেনিয়া ও আজারবাইজান। একাধিকবার যুদ্ধবিরতি ঘোষণার পরও একে অপরকে দোষারোপ করে সেই বিরতি ভঙ্গ করেছে। চালিয়ে যাচ্ছে যুদ্ধ।
এর আগে ১৯৯১ সালে এ অঞ্চল নিয়ে যুদ্ধে ৩০ হাজার মানুষ প্রাণ হারিয়েছিল।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft