শিরোনাম: সখি ভালোবাসা কারে কয় !       বিচারক স্বামীর বিরুদ্ধে যবিপ্রবি শিক্ষকের সংবাদ সম্মেলন        রেলস্টেশন এলাকায় দু’যুবককে হত্যাচেষ্টা ঘটনায় অভিযুক্ত ১০        এবার যশোরে এতিমখানা থেকে চাল ডাল তেল চুরি       পুরাতনকসবা ঘোষপাড়া ও পালবাড়ি এলাকায় মাদক সিন্ডিকেট সক্রিয়        শীতের সাথে শুরু হয়েছে গরম কাপড় বিক্রি       প্রাথমিকের শিক্ষার্থীদের একই রোল হচ্ছে পরের ক্লাসে       মণিরামপুরে ভোক্তা অধিকারের অভিযান       যৌতুক মামলায় স্বামীর কারাদণ্ড       নৌকার পক্ষে না থাকলে বহিস্কার      
নিউইয়র্কের স্কুলগুলোতে ফের তালা
Published : Saturday, 21 November, 2020 at 9:48 PM
নিউইয়র্কের স্কুলগুলোতে ফের তালাযুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের তাণ্ডবে আবার নিউ ইয়র্ক সিটির পাবলিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে এ নির্দেশ কার্যকর হয়েছে। সেইসঙ্গে রাত ১০টার পর কারফিউ এবং রাত ৮টার মধ্যে রেস্টুরেন্ট, বার, ব্যায়ামাগারসহ কম গুরুত্বপূর্ণ সব স্টোর-অফিস বন্ধের নির্দেশও জারি হয়েছে। ১৮ নভেম্বর সিটি মেয়র বিল ডি ব্লাসিয়ো এবং স্টেট গভর্নর এ্যান্ড্রু কুমো পৃথক প্রেস ব্রিফিংকালে বলেছেন, ভাইরাস সংক্রমণের হার ৩% ছাড়িয়ে যাওয়ায় এমন নিয়ম চালুর বিকল্প ছিল না।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত মার্চের ২০ তারিখ থেকে সিটিতে লকডাউন শুরু হয়েছিল। এরপর মহামারী কিছুটা নিয়ন্ত্রণে আসায় ৮ সপ্তাহ আগে নানা শর্তে সিটির পাবলিক স্কুলগুলোতে ক্লাস শুরু করা হয়। ১৮০০ স্কুলের ১১ লক্ষাধিক ছাত্র-ছাত্রীর মধ্যে দৈনিক মাত্র ৩ লাখ ছাত্র-ছাত্রী স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে যোগ দিত। অর্থাৎ, সপ্তাহে ৩ দিন করে পালাক্রমে ক্লাস বসত। কিন্তু গত সপ্তাহে করোনাভাইরাস সংক্রমণের হার বাড়তে থাকায় সিটি প্রশাসন স্কুল বন্ধ করে সকলের জন্য দূরশিক্ষণ ব্যবস্থা চালু করে। সর্বশেষ বুধবার নিউ ইয়র্ক রাজ্যে মোট এক লাখ ৫৪ হাজার ৪৩৪ জনের করোনাভাইরাস পরীক্ষায় ৫,২৯৪ জনের (৩.৪%) পজিটিভ ফল এসেছে। এদিন হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা ছিল ২,২০২ এবং বুধবার করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৫ হয়। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে সবার মাস্ক পরা বাধ্যতামূলক এবং ১০ জনের বেশি মানুষ জড়ো হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। থ্যাঙ্কসগিভিং ডে’র অনুষ্ঠানেও এই বিধি মেনে চলতে হবে।
স্বাস্থ্যবিজ্ঞানীরা বলছেন, এটি মহামারীর দ্বিতীয় ঢেউ। ২৬ নভেম্বর থ্যাঙ্কসগিভিং উৎসবে কড়াকড়ি আরোপ না করলে তা ভয়ংকর রূপ নিতে পারে আশংকা থেকেই নানা পদক্ষেপ নিচ্ছে রাজ্যগুলো। বাংলাদেশেও দ্বিতীয় ঢেউ হানা দিতে শুরু করেছে। আসুন, আমরা সবাই স্বাস্থ্য বিধি মেনে চলি।








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft