দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ধানের শীষের প্রার্থী হচ্ছেন কে?       যশোরে দেড় লাখ টাকা ছিনতাই ও ছুরিকাঘাত ঘটনায় মামলা       কৃষির মাধ্যমে সমবায়কে এগিয়ে নিতে হবে : এমএ মান্নান       যশোরে ভেড়া প্রকল্প বাস্তবায়নে ৫০ কোটি টাকার প্রস্তাব        শরণখোলায় হরিণের ১৯টি চামড়াসহ দু’জন আটক       পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নির্বাচন ৫ ফেব্রুয়ারি       মোংলা বন্দরে ক্ষতির শিকার হচ্ছে বিদেশি জাহাজ, আসতে অনীহা প্রকাশ       উত্তেজনাপূর্ণ ম্যাচে চৌগাছার জয়       মেয়র প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ       শেষ ওয়ানডে খেলতে চট্টগ্রামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ      
পুলিশকে মারপিট ঘটনায় অভিযুক্ত ২৪
আ’লীগ নেতা বিপুকে ঢাকায় রেফার (ভিডিও)
বিশেষ প্রতিনিধি
Published : Wednesday, 13 January, 2021 at 5:25 PM, Update: 13.01.2021 11:26:00 PM, Count : 1112
আ’লীগ নেতা বিপুকে ঢাকায় রেফার (ভিডিও)পুলিশ হেফাজত থেকে মুক্তি পেয়ে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া শহর আওয়ামী লীগ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়েছে। ১৩ জানুয়ারি দুপুর সোয়া তিনটার দিকে হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় পাঠানো হয়।
পুলিশ তার উপর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ করেছেন চিকিৎসাধীন বিপু। তবে পুলিশ সুপার মুহাম্মাদ আশরাফ হোসেন জানিয়েছেন, পুলিশ হেফাজতে বিপুকে কোনো প্রকার মারপিট করা হয়নি। তাকে নিয়ম মেনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরপরও অভিযোগ ওঠায় কয়েকজন সিনিয়র কর্মকর্তার সমন্বয়ে একটি তদন্ত টিম করে দেয়া হয়েছে।
এদিকে, পুলিশকে মারপিট ঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে এবং ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা হয়েছে। জেলা গোয়েন্দা শাখা ডিবি মামলাটি করছে। চালান দেয়া দু’জনের রিমান্ড চাওয়া হয়েছে।
১১ জানুয়ারি রাত আটটার দিকে শহরের পুরাতনকসবা কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় সাদা পোশাকে থাকা কয়েক পুলিশ সদস্যের সাথে তুচ্ছ ঘটনায় আওয়ামী লীগ-যুবলীগ নেতাকর্মীদের অনাকাঙ্খিত ঘটনা ঘটে। এসময় সাদা পোষাকে থাকা পুলিশ কনস্টেবল ইমরান নিজের পরিচয় দিয়ে ও পরিচয়পত্র দেখালেও ওই নেতাকর্মীরা তাকে টেনে হিঁচড়ে পাশে নিয়ে যায়। ওই ঘটনার সময় সেখানে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপুও ছিলেন অভিযোগে ওই রাতেই তাকে হেফাজতে নেয় পুলিশ। এর প্রায় ১৯ ঘণ্টা পর ১২ জানুয়ারি সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহিত কুমার নাথ ও শহর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদের জিম্মায় কোতোয়ালি থানা থেকে বিপুকে মুক্তি দেয়া হয়। এরপর ওইদিন বিকেল ৫ টার দিকে পরিবারের পক্ষ থেকে বিপুকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হয়েছে।
আ’লীগ নেতা বিপুকে ঢাকায় রেফার (ভিডিও)যশোর শামসুল হুদা স্টেডিয়ামে তাকে নিতে আসা হেলিকপ্টারটি দুপুর পৌনে তিটায় অবতরণ করে। এসময় দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন। যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ কেশবপুর আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদারসহ জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা উপস্থিত থেকে বিপুর দ্রুত আরোগ্য কামনা করে বিদায় জানান।
আওয়ামী লীগ নেতা বিপুকে চিকিৎসা দেয়া যশোর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক এএইচ এম আব্দুর রউফ জানিয়েছেন, বিপুর শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া তার ডায়াবেটিস ধরা পড়েছে। তার সুস্থ হতে সময় লাগবে।
যশোর জেলা গোয়েন্দা শাখার একটি সূত্র জানিয়েছে, যশোর ডিসি বাংলোর গার্ড হিসেবে দায়িত্বপালনকারী পুলিশ কন্সটেবল ইমরান হোসেনকে মারপিট, সরকারি কাজে বাধা ও ছিনতাই কার্যক্রম চালানোর অভিযোগে ৪ জনের নাম উল্লেখ করে ও ২০/২৫ জনকে অজ্ঞাত করে থানায় মামলা হয়েছে। যার নাম্বার ৪৬। কন্সটেবল ইমরানই মামলার বাদী। ওই মামলায় জ্ঞাত আসামিরা হচ্ছে, ঘটনার দিন আটক যশোর এইচএমএম রোডের আব্দুস সাত্তারের ছেলে শাহিনুজ্জামান তপু, কিসমত নওয়াপাড়ার মকবুল হোসেনের ছেলে ইসলামুল হক, পলাতক কাঁঠালতার ইলিয়াস হোসেন রিয়াজ ও কাজীপাড়ার রাব্বি। এর মধ্যে আটক থাকা শাহিনুজ্জামান তপু ও ইসলামুল হকের ৭ দিন করে রিমান্ড চেয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা শাখার এসআই সোলাইমান আক্কাস।
আ’লীগ নেতা বিপুকে ঢাকায় রেফার (ভিডিও)এদিকে, এসব ব্যাপারে যশোরের পুলিশ সুপার মুহাম্মাদ আশরাফ হোসেন জানিয়েছেন, পুলিশ হেফাজতে বিপুকে কোনো প্রকার মারপিট করার প্রশ্নই ওঠেনা। জিজ্ঞাসাবাদের নিয়ম মেনেই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাকে হেফাজতে মারপিট করার কোনো কারণ থাকতে পারে না। অভিযোগ অসত্য। এরপরও অভিযোগ আসায় তদন্ত কমিটি করা হয়েছে। সিনিয়র কর্মকর্তাদের সমন্বয়েগঠিত কমিটি তদন্ত কার্যক্রম শুরু করেছেন। নিয়মের ব্যত্যয় হলে তা তদন্ত রিপোর্ট পাওয়ার পর সব প্রশ্নের উত্তর মিলবে।
তিনি আরও জানান, পুলিশ সদস্যকে মারপিটের অভিযোগে দায়ের করা মামলায় বিপুর সাথে আটক শাহিনুজ্জামান তপু ও ইসলামুল হককে আসামি করা হয়েছে। এছাড়া অন্যরা নির্দোষ হওয়ায় তাদের আসামি করা হয়নি।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft