জাতীয়
শিরোনাম: লালপুরে মাছের সঙ্গে এ কেমন শত্রুতা       আলোকিত সমাজ প্রতিষ্ঠায় ইমামদের ভূমিকা গুরুত্বপূণ : বাদশা       বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানমের মৃত্যুতে শোক সভা       ঢেউ টিন, চাল-ডাল কম্বল ও অর্থ নিয়ে বাড়িতে হাজির ছবির হোসেন       ৬০ পৌরসভার ভোটগ্রহণ শেষ        পিকে হালদারের টাকা ভারত, কানাডা ও সিঙ্গাপুরে       শিশু তহবিল জালিয়াতিতে ডাচ সরকারের পদত্যাগ       ফেনিতে ককটেল বিস্ফোরণে এক আনসার সদস্যসহ ৪ জন আহত       রাজশাহী বিভাগে ১৭ জন করোনা রোগী শনাক্ত, সুস্থ ৩৮       পুনর্বাসনের আগে বাড়ি-ঘর ছেড়ে বিপাকে হাজারো পরিবার      
সিরাজুল আলম খান অসুস্থ হয়ে হাসপাতালে
কাগজ ডেস্ক :
Published : Thursday, 14 January, 2021 at 4:11 PM, Count : 167
সিরাজুল আলম খান অসুস্থ হয়ে হাসপাতালেমুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ খ্যাত সিরাজুল আলম খান (দাদা ভাই) অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।
বুধবার সন্ধ্যায় অসুস্থ বোধ করলে সিরাজুল আলম খানকে প্রথমে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা–নিরীক্ষা শেষে চিকিৎসকদের পরামর্শে রাত ১২টায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
সিরাজুল আলম খানের বয়স ৮০ বছর। তিনি উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন।
জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘তার শ্বাসকষ্ট আছে, ফুসফুসে প্রদাহ আছে, হার্টেও সমস্যা আছে। বয়স্ক মানুষ তো, তার অবস্থা কী, তা এখনই বলা কঠিন।’
রাজনীতির ‘রহস্য পুরুষ’ খ্যাত সিরাজুল আলম চির কুমার। দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে কাটিয়ে এখন ঢাকার কলাবাগানে ভাইদের সঙ্গে থাকেন।
গত শতকে ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের যে ‘নিউক্লিয়াস’ আলোচনায় আসে, তার উদ্যোক্তা ছিলেন সিরাজুল আলম খান। তাকে সবাই ‘দাদা ভাই’ নামেই ডাকত। স্বাধীনতার পর আওয়ামী লীগ ভেঙে জাসদ গঠনের উদ্যোক্তাও ছিলেন সিরাজুল আলম খান।
তিনি কখনও জনসম্মুখে আসেন না এবং বক্তৃতা-বিবৃতি দেন না; আড়ালে থেকেই তৎপরতার জন্য তাকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft