দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: লালপুরে মাছের সঙ্গে এ কেমন শত্রুতা       আলোকিত সমাজ প্রতিষ্ঠায় ইমামদের ভূমিকা গুরুত্বপূণ : বাদশা       বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানমের মৃত্যুতে শোক সভা       ঢেউ টিন, চাল-ডাল কম্বল ও অর্থ নিয়ে বাড়িতে হাজির ছবির হোসেন       ৬০ পৌরসভার ভোটগ্রহণ শেষ        পিকে হালদারের টাকা ভারত, কানাডা ও সিঙ্গাপুরে       শিশু তহবিল জালিয়াতিতে ডাচ সরকারের পদত্যাগ       ফেনিতে ককটেল বিস্ফোরণে এক আনসার সদস্যসহ ৪ জন আহত       রাজশাহী বিভাগে ১৭ জন করোনা রোগী শনাক্ত, সুস্থ ৩৮       পুনর্বাসনের আগে বাড়ি-ঘর ছেড়ে বিপাকে হাজারো পরিবার      
শ্রদ্ধা ও ভালোবাসায় কারবালায় শায়িত হলেন শামছুল হুদা
কাগজ সংবাদ
Published : Thursday, 14 January, 2021 at 9:13 PM, Count : 207
শ্রদ্ধা ও ভালোবাসায় কারবালায় শায়িত হলেন শামছুল হুদাশ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হয়েছেন যশোর জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুল হুদা। বৃহস্পতিবার বাদ আসর যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের পর জানাজা শেষে শহরের কারবালা কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে বুধবার রাতে রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়। আগামী শুক্রবার বাদ আসর পরিবারের পক্ষ থেকে হাসপাতাল জামে মসজিদে ও রোববার বাদ আসর জেলা বিএনপির পক্ষ থেকে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে শামছুল হুদার মরদেহ বাসায় পৌঁছানোর পরপরই রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা ভিড় করে। বাসায় ছুটে যান  জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু,সদস্য অ্যাডভোকেট জাফর সাদিকসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।  বেলা তিনটার দিকে শামছুল হুদার মরদেহ নিয়ে আসা হয় শহরের লালদিঘির পাড়ের বিএনপি কার্যালয়ে। এরপর দলের সর্বস্তরের নেতাকর্মীরা একে একে তার প্রতি ফুলেল শ্রদ্ধা জানান। জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের নেতৃত্বে জেলা বিএনপির  নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য গোলাম রেজা দুলু, অ্যাডভোকেট মোহাম্মাদ ইসহক, আব্দুস সালাম আজাদ, রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁনসহ অন্যান্যরা। শ্রদ্ধা জানান মারুফুল ইসলাম ও মুনির আহম্মদ সিদ্দিকী বাচ্চুর নেতৃত্বে নগর বিএনপি, মোহাম্মদ নুর উন নবী ও কাজী আজমের নেতৃত্বে সদর উপজেলা বিএনপি, অ্যাডভোকেট  শহীদ ইকবালের নেতৃত্বে মণিরামপুর থানা ও পৌর বিএনপি, জাগপা নেতা নিজাম উদ্দীন অমিত, ফেরদৌসী বেগমের নেতৃত্বে জেলা মহিলা দল, আমিনুর রহমান ও আব্দুল লতিফ লতার নেতৃত্বে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, রবিউল ইসলাম ও মোস্তফা আমির ফয়সালের নেতৃত্বে জেলা স্বেচ্ছাসেবক দল, এম তমাল আহমেদ ও আনসারুল হক রানার নেতৃত্বে জেলা যুবদল, রাজিদুর রহমান সাগর ও কামরুজ্জামান বাপ্পীর নেতৃত্বে ছাত্রদল, উপাধ্যক্ষ মকবুল হোসেনের নেতৃত্বে জেলা কৃষক দল, এসএম মিজানুর রহমান ও সাহাবুদ্দিনের নেতৃত্বে জেলা শ্রমিক দল, এহসানুল হক মুন্নার নেতৃত্বে যুবদলের সাবেক নেতৃবৃন্দ, সিরাজুল ইসলামের নেতৃত্বে তাঁতি দল, আবু মুরাদ ও আজিজুল কামাল সুইটের নেতৃত্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দ, শামসুর রহমান ও মশিয়ার রহমানের নেতৃত্বে বাঘারপাড়া থানা ও পৌর বিএনপি, এমএ সালামের নেতৃত্বে চৌগাছা থানা বিএনপি, খাইরুজ্জামান মধু ও আবুল হাসান জহিরের নেতৃত্বে শার্শা থানা বিএনপি, গোলাম হায়দার ডাবলুর নেতৃত্বে অভয়নগর থানা বিএনপির নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট আনিছুর রহমান মুকুল। দলীয় কার্যালয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বিকেল সাড়ে তিনটার দিক মরদেহ নিয়ে যাওয়া হয় শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। সেখানেও জানাজার পূর্বে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয়। এসময় কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান জাসদ নেতা রবিউল আলম, অশোক কুমার রায়, মুক্তিযোদ্ধা মুজহারুল ইসলাম মন্টু, জাপা নেতা শরিফুল ইসলাম সরু চৌধুরীসহ যশোরের বিভিন্ন থানার বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদনের পর এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়। গার্ড অব অনার পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। জানাজার আগে বক্তৃতা করেন দলের খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।  
জানাজা পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বিএনপির কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিত বলেন, বীর মুক্তিযোদ্ধা শামসুল হুদা একজন সৎ নিষ্ঠাবান রাজনীতিক ছিলেন। ১৭টি মামলায় তাকে আদালতে হাজিরা দিতে হয়েছে। তবুও তিনি অন্যায়ের সাথে আপোষ করেননি। সামসুল হুদা সারাজীবন রাজনীতি করেছেন জনগণের জন্য, খেটে খাওয়া মানুষের জন্য। তার এই চলে যাওয়া যশোরবাসীর এক অপূরণীয় ক্ষতি। তিনি সকলের কাছে তার জন্য দোয়া চান।
জানাজায় অন্যান্যের মধ্যে অংশ নেন বিএনপি নেতা গোলাম রেজা দুলু, আব্দুস সালাম আজাদ, মিজানুর রহমান খান, জাপা নেতা অ্যাডভোকেট মাহাবুব আলম বাচ্চু, মুক্তিযোদ্ধা জাকির হোসেন, আফজাল হোসেন দুদুল, জহুর আহম্মেদ, প্রণব ধর, জেলা জাসদের সহসভাপতি আহসানুল্লাহ ময়না, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আবুল কায়েস, সাংগঠনিক সম্পাদক শরীফ আহম্মেদ বাপী প্রমুখ। এরপর মরহুমের জামাতা মাসুদ করিম সবার কাছে তার শ্বশুরের জন্য দোয়া চান। জানাজা শেষে তাকে শহরের কারবালা কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজ পড়ান মুফতি ইলিয়াস হোসেন।
শামছুল হুদার মৃত্যুকে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে জেলা জাতীয় পার্টি, জাতীয় গণতান্ত্রিক পার্টি, জাতীয়তাবাদী রিকশা,ভ্যান শ্রমিক দলের নেতৃবৃন্দ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft