জাতীয়
শিরোনাম: রাতের দড়াটানা জিম্মি মনির সিন্ডিকেটে        কেরুজ শ্রমিক-কর্মচারী ইউনিয়নে সবুজ সভাপতি মাসুদ সম্পাদক        ঠিকাদারের কার্যাদেশ বাতিল        ৩৫টি সাংস্কৃতিক সংগঠনের ১শ’ অস্বচ্ছল সংস্কৃতিসেবী পেলেন ১০ লাখ টাকা সহায়তা        নুতন খয়েরতলায় ভাস্কর্য সৌন্দর্য বর্ধনের উদ্বোধন        আটক সাগর মোল্লার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী       দৈনিক গ্রামের কাগজের ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত       যশোরে ৮৫ হাজার সাতশ’ ৬৩ জনের টিকা গ্রহণ       বাঘারপাড়ায় স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগ!       যশোরে বোনকে খুনের দায়ে ভাইয়ের ফাঁসির আদেশ      
পিকে হালদারের টাকা ভারত, কানাডা ও সিঙ্গাপুরে
কাগজ ডেস্ক :
Published : Saturday, 16 January, 2021 at 4:58 PM, Count : 176
পিকে হালদারের টাকা ভারত, কানাডা ও সিঙ্গাপুরেএনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পিকে) হালদার ভারত, কানাডা ও সিঙ্গাপুরে অর্থ পাচার করেছেন বলে হাইকোর্টে তথ্য দাখিল করেছে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এসব অর্থ পাচারের সাথে ৮৩ জন জড়িত, যাদের অ্যাকাউন্ট এরইমধ্যে জব্দ করা হয়েছে বলেও জানানো হয়েছে।
শনিবার সকালে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট হাইকোর্টে এ তথ্য দাখিল করেন।
রিপোর্টে বলা হয়, ভারত, কানাড ও সিঙ্গাপুরে বিপুল পরিমান অর্থ পাচার করেন প্রশান্ত কুমার হালদার। রিপোর্টের মাধ্যমে এই শীর্ষ অর্থপাচারকারীর পূর্নাঙ্গ একটি চিত্র দিয়েছে বিএফআইইউ।
সাম্প্রতিক সময়ে যেসব আর্থিক অনিয়ম হয়েছে তার মধ্যে সবচেয়ে আলোচিত নাম প্রশান্ত কুমার হালদার। প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা বিদেশে পাচার করে ইন্টারপোলের রেড নোটিশ এখন অন্যতম অর্থপাচারকারী এই পিকে হালদার। তার অর্থপাচারে ইস্যু নিয়ে হস্তক্ষেপ করেন দেশের সর্বোচ্চ আদালত। বিএফআইইউসহ সংশ্লিস্টদের কাছে তথ্য চাওয়া হয় পাচারকারীদের।
রাষ্ট্রপক্ষ বলছে, এই রিপোর্টের মাধ্যমে পি কে হালদারের অর্থপাচারের একটি পূর্ণাঙ্গ চিত্র মিলেছে। যেখানে উঠে এসেছে বিপুল পরিমান অর্থ।
ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের এ রিপোর্টের উপর আগামী ২০ জানুয়ারি শুনানি করবে রাষ্ট্রপক্ষ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft