আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: যশোরে ৪শ’ গ্রাম গাঁজাসহ নারী কারবারী আটক       তুচ্ছ ঘটনায় এনায়েতপুরে দুটি বাড়িতে হামলা ভাংচুর, জখম ৪        ফেসবুকে এক ব্যক্তির আকুতিতে সাড়া দিয়ে প্রশংসিত যশোর পুলিশ        শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন       পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরু       কাঠ ব্যবসায়ী গোলাম মোস্তফা হত্যা মামলায় চার্জশিট       কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী      
করোনার নতুন রূপ: বন্ধ হচ্ছে ব্রিটেনের সব সীমান্ত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 18 January, 2021 at 6:33 PM, Count : 173
করোনার নতুন রূপ: বন্ধ হচ্ছে ব্রিটেনের সব সীমান্তআবার করোনা-ভীতিতে সঙ্কটে ব্রিটেন। সোমবার থেকে বন্ধ হচ্ছে দেশটির সব সীমান্ত।
জাতিসংঘ করোনা-সংক্রমণের প্রথম পর্ব থেকেই বলে আসছে, গোটা পৃথিবীকে একসঙ্গে সুস্থ হতে হবে। তা না হলে এই ভাইরাসকে পৃথিবীতে জায়গা করে দেওয়া হবে। বিশ্বের প্রতিটি প্রান্তের মানুষের কাছে প্রতিষেধক পৌঁছে যাওয়া জরুরি।
দিনে দিনে দেখা যাচ্ছে, জাতিসংঘের আশঙ্কাই সত্য হয়ে উঠছে। একদিকে যেমন ভাইরাস মোকাবিলার জন্য প্রতিষেধক তৈরি হচ্ছে, অন্য দিকে তেমনই ভাইরাস তার ভোল বদলে আরও শক্তিশালী হয়ে উঠছে। ঘটাচ্ছে নতুন সংক্রমণ। করোনার বিভিন্ন মিউটেশনে সন্ত্রস্ত বিশ্ববাসী।
ব্রিটেনেও পরিস্থিতি নতুন করে খারাপ হচ্ছে। সে দেশের প্রধানমন্ত্রী বরিস জনসন দেশবাসীকে নিরাপদে থাকতে অনুরোধ জানিয়েছেন। সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, ঝুঁকি এড়াতে দেশে ঢোকার সমস্ত পথ আপাতত বন্ধ থাকবে। শুধু তাই নয়, দেশে ঢুকেও থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টিনে।
ইউরোপের অন্য দেশগুলোও সংক্রমণের বাড়াবাড়ির জন্য ব্রিটেনের দিকেই আঙুল তুলছে। এ অবস্থায় বরিস জনসন ঘোষণা করেছেন, সোমবার স্থানীয় সময় ভোর চারটে থেকে দেশের সব সীমান্ত বন্ধ করে দেওয়া হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft