ক্রীড়া সংবাদ
শিরোনাম: ইউপি নির্বাচন নিয়ে তোড়জোড়        অখ্যাত অনলাইনের কার্ড কিনে ভুয়া সাংবাদিকদের যথেচ্ছা       চার কর্মকর্তাসহ আটজনকে অভিযুক্ত করে চার্জশিট       কেশবপুর, কালীগঞ্জ ও মহেশপুরসহ ৩০ পৌরসভায় ভোট রোববার       মোরেলগঞ্জে হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরাল        মণিরামপুরে গুলিভর্তি পিস্তলসহ যুবক আটক       শেখ হাসিনার উন্নয়নের জাদু দেশপ্রেম: শাহীন চাকলাদার এমপি       সাত বছরেও মেলেনি চৌগাছায় নিখোঁজ ৭ জনের খবর       যশোরে স্কপের সভায় শ্রমজীবীদের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বান       উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা মার্কায় ভোট দিন : জাহাঙ্গীর কবির নানক      
জয় দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
Published : Wednesday, 20 January, 2021 at 6:38 PM, Count : 215
জয় দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশকরোনার কারণে দশ মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিল বাংলাদেশ। বুধবার শেরে-বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয় উইকেটের জয় দিয়ে নিজেদের রাঙিয়ে নিলো তামিম-সাকিব-মাহমুদউল্লাহরা। স্বাগতিকদের বোলিং ভাল হলেও ব্যাটিং ছিল বিবর্ণ। ছোট লক্ষ্য থাকায় সমস্য হয়নি। জয় দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও খর্ব শক্তির ক্যারিবীয়দের বিপক্ষে এমন ব্যাটিংয়ে ভাবনার যথেষ্ট খোরাক রয়েছে।
প্রথম ওয়ানডে ম্যাচে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। জবাব দিতে নেমে ৩৩.৫ ওভারে চার উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশ। প্রত্যাবর্তন ম্যাচে সাকিব আল হাসান জয় করেন ম্যাচ সেরার পুরস্কার।
বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নামেন লিটন দাস ও তামিম ইকবাল। শুরু থেকেই দেখে খেলতে থাকেন দু’জন।
উদ্বোধনী জুটিতে তামিম ও লিটন যোগ করেন ৪৭ রান। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ১৪ করেন লিটন। তিনে নামা শান্ত এক রানের বেশি করতে পারেননি। দু’জনকেই আউট করেন আকিল হোসেন। অর্ধশতকের সম্ভাবনা জাগালেও ৪৪ রান করে স্ট্যাম্পিংয়ের শিকার হন তামিম। এছাড়া সাকিব করেন ১৯ রান। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন মুশফিকুর রহিম। দু’জনের ২০ রানের জুটিতে ৯৭ বল বাকি থাকতে জয় পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত মুশফিক ১৯ ও রিয়াদ নয় রানে অপরাজিত থাকেন।
ক্যারিবীয়দের ব্যাটিং ইনিংসে ওপেনিং জুটি ভাঙেন মোস্তাফিজ। সহ অধিনায়ক সুনিল অ্যামব্রিসকে এলবি’র ফাঁদে ফেলে প্রথম শিকার বানান মুস্তাফিজুর রহমান। আউট হওয়া অ্যামব্রিস করেন সাত রান।
এদিকে বৃষ্টির কারণে ম্যাচ শুরুর মাত্র ১৮ মিনিট পরই বন্ধ হয়ে খেলা। বন্ধ হওয়ার আগে ৩.৩ ওভার ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ। এ সময় এক উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ছিল ১৫ রান।
বৃষ্টি থামার পর মাঠে খেলা গড়ালে মুস্তাফিজ শিকার করেন দ্বিতীয় উইকেট। লিটন দাসের দুর্দান্ত ক্যাচের ফলে নয় রানে ঘরে ফেরেন জশুয়া ডি সিলভা।
এরপর অধিনায়ক জেসন মোহাম্মদ ও আন্দ্রে ম্যাকার্থির ব্যাটে অগ্রসর হচ্ছিল সফরকারীরা। তবে এবার বাধ সাধেন সাকিব। বোল্ড করে আন্দ্রে ম্যাকার্থিকে ১২ রানে ফেরান তিনি।
একটু পর মুশফিকের কাছে ক্যাচ বানিয়ে জেসন মোহাম্মদকে ফেরান টাইগার অলরাউন্ডার। ১৭ রান করে মাঠ ছাড়েন ক্যারিবীয় অধিনায়ক। এনক্রুমাহ বোনার হন সাকিবের তৃতীয় শিকার।
এরপর দৃশ্যপটে অভিষিক্ত হাসান মাহমুদের। তিনি পরপর দুই বলে রভম্যান পাওয়েল ২৮ ও রেমন রেইফারের শুণ্য রানে তুলে নেন ক্যারিবীয়দের উইকেট। এরপর মেহেদী হাসান মিরাজের শিকার হন ৪০ রান করা কাইল মায়ারস।
আকীল হোসেনকে আউট করে তৃতীয় উইকেট শিকার করেন হাসান। আলঝারি জোসেফকে বোল্ড করে ক্যারিবীয়দের ইনিংসের ইতি টানেন সাকিব। দলের হয়ে সাকিব ৪টি, হাসান মাহমুদ ৩টি, মুস্তাফিজ দু’টি ও মিরাজ একটি উইকেট নেন।
শুক্রবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft