ক্রীড়া সংবাদ
শিরোনাম: যশোর পৌরসভার ভোট ১১ এপ্রিল       ‘মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি’       ৪২ বাঘ মারার বন্দুক দেখলেন বিজিবি মহাপরিচালক       ইউনিয়ন ভোটের তফসিল ঘোষণা       যশোরে মেয়র প্রার্থী পলাশের পক্ষে ভোট কামনা        এক বছর পর যশোর কেন্দ্রীয় কারাগারে স্বজনদের সাথে বন্দিদের সাক্ষাৎ        যশোরে অস্ত্রসহ ৩ সন্ত্রাসী আটকের তথ্য        শ্বশুরকে ছুরিকাঘাত করল সন্ত্রাসী জামাই       সিরাজসিংহা থেকে অস্ত্র উদ্ধার ও মা ছেলে আটকের ঘটনায় হৈচৈ       ‘আলোচনার পর খালেদার দণ্ড মওকুফের বিষয়ে সিদ্ধান্ত হবে’      
আম্পায়ারের ভুলে এক ওভারে পাঁচ বল করলেন মোস্তাফিজ
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 22 January, 2021 at 5:15 PM, Count : 1704
আম্পায়ারের ভুলে এক ওভারে পাঁচ বল করলেন মোস্তাফিজমানুষ মাত্রই ভুল। কেউই ভুলের উর্ধ্বে নয়। তবে ক্রিকেট কিংবা যে কোনো খেলাধুলায় আম্পায়ার বা ম্যাচ পরিচালকদের ভুল নিয়ে আলোচনা সবসময়ই হয় বেশি। তেমনই এক ঘটনা ঘটল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে। মোস্তাফিজের একটি ওভারে পাঁচ বল করিয়েছেন আম্পায়ার গাজী সোহেল। এক বল বাকি থাকতেই তিনি দিয়েছেন ওভারের সংকেত।
ঘটনা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংসের ৪০তম ওভারের। মাত্র ১২০ রানে ৯ উইকেট হারিয়ে ধুঁকছিল ক্যারিবীয়রা। তাদের শেষ উইকেট তুলে নেয়ার চেষ্টায় বোলিংয়ে আসেন মোস্তাফিজ। সেই ওভারের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি পাওয়েল। তৃতীয় বলটি নো করে বসেন দ্য ফিজ, ফ্রি-হিট পায় ওয়েস্ট ইন্ডিজ।
কিন্তু ফ্রি-হিট বলটি কাজে লাগাতে পারেননি পাওয়েল। এতে অবশ্য সমস্যা হয়নি। কেননা সেই ডেলিভারিটি আবার কোমর উচ্চতার নো করেন মোস্তাফিজ। ফলে আরও একটি ফ্রি-হিট পায় ক্যারিবীয়রা। এবার ২ রান নেন পাওয়েল। ফলে প্রথম তিন বলে আসে ৪ রান। এরপর বাকি থাকার কথা তিন বল। কিন্তু মোস্তাফিজ ২ বল করতেই ওভার শেষের ঘোষণা দেন আম্পায়ার। সে দুই বল ছিল ডট।
তাৎক্ষণিকভাবে বিষয়টি নিয়ে দ্বন্দ্বে পড়ে যান সবাই। ওভার শেষ হওয়ার আগেই কেন চলে গেলেন মোস্তাফিজ? প্রেসবক্সে উপস্থিত স্কোরাররাও নিশ্চিত করেছেন, সে ওভারে পাঁচটি বলই করেছেন মোস্তাফিজ। স্কোরারদের ধারণা, ভুল করে পাঁচ বলে ওভার দিয়ে ফেলেছেন আম্পায়ার গাজী সোহেল। যেহেতু বাইরে থেকে বলে আম্পায়ারের এই ভুল শোধরানোর সুযোগ নেই, তাই পাঁচ বলেই শেষ করতে হয়েছে ওভারটি।
অবশ্য এমন পাঁচ বলে ওভারের ঘটনা এটাই প্রথম নয়। ২০১২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কমনওয়েলথ সিরিজে ভারত-শ্রীলঙ্কা ম্যাচে পাঁচ বলে ওভার দিয়েছিলেন আম্পায়ার সাইমন ফ্রাই। অ্যাডিলেডে সেদিন ভারতের ইনিংসের ৩৮তম ওভারটি করছিলেন মালিঙ্গা। তিনি পাঁচ বল করতেই ওভারের ঘোষণা দেন আম্পায়ার ফ্রাই।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft