ক্রীড়া সংবাদ
শিরোনাম: যশোর পৌরসভার ভোট ১১ এপ্রিল       ‘মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি’       ৪২ বাঘ মারার বন্দুক দেখলেন বিজিবি মহাপরিচালক       ইউনিয়ন ভোটের তফসিল ঘোষণা       যশোরে মেয়র প্রার্থী পলাশের পক্ষে ভোট কামনা        এক বছর পর যশোর কেন্দ্রীয় কারাগারে স্বজনদের সাথে বন্দিদের সাক্ষাৎ        যশোরে অস্ত্রসহ ৩ সন্ত্রাসী আটকের তথ্য        শ্বশুরকে ছুরিকাঘাত করল সন্ত্রাসী জামাই       সিরাজসিংহা থেকে অস্ত্র উদ্ধার ও মা ছেলে আটকের ঘটনায় হৈচৈ       ‘আলোচনার পর খালেদার দণ্ড মওকুফের বিষয়ে সিদ্ধান্ত হবে’      
রেকর্ডের পর রেকর্ড গড়ে ফিরলেন তামিম
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 22 January, 2021 at 5:31 PM, Count : 4762
রেকর্ডের পর রেকর্ড গড়ে ফিরলেন তামিমআগের ম্যাচে অল্পের জন্য ফিফটি মিস করেছিলেন। এবার অবশ্য সুযোগ নষ্ট করেননি তামিম ইকবাল। ধীরেসুস্থে খেলে তুলে নিলেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম ফিফটি।  
কিন্তু ঠিক এরপরই ক্যারিবীয় পেসার রেইফারের বলে লুজ শট খেলে উইকেটরক্ষক জশুয়া সিলভার হাতে ক্যাচ তুলে দেন টাইগার অধিনায়ক। বিদায়ের আগে বাঁহাতি ওপেনারের ব্যাট থেকে আসে ৭৬ বলে ৫০ রান। ৩ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংসটি অবশ্য বাংলাদেশকে জয়ের পথে অনেকটাই এগিয়ে দিয়েছে।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬.২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১১০ রান।
উইন্ডিজের ছুড়ে দেওয়া ১৪৯ রানের ছোট লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু সেট হয়েও ২২ রানের ইনিংস খেলে ক্যারিবীয় স্পিনার আকিল হোসেনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন লিটন। এরপর জেসন মোহাম্মদের বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন শান্ত। তিনে নেমে টানা দুই ম্যাচেই ব্যর্থ হলেন এই বাঁহাতি। আগের ম্যাচে করেছিলেন ১ রান, এবার বিদায় নিলেন ১৭ রান করে।
এর আগে সাকিব-মিরাজের ঘূর্ণিতে দিশেহারা উইন্ডিজ অলআউট হয় মাত্র ১৪৮ রানে। মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদও রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।  
ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত দলীয় তিন অঙ্ক পেরোনো রান পেয়েছে লোয়ার-অর্ডার ব্যাটসম্যানদের কল্যাণে। নয়ত শুরু থেকে বাংলাদেশের দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান যেভাবে ছোবল দেওয়া শুরু করেছিলেন তাতে শ’য়ের ঘরে পৌঁছানোর আগে গুটিয়ে যাওয়ার সম্ভাবনা ছিল ক্যারিবিয়ানদের।
মাত্র ৮৮ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসেছিল উইন্ডিজ। সেখান থেকে দলকে তিন অঙ্কের ঘরে পৌঁছে দেন দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান রভমেন পাওয়েল (৪১) ও আলঝেরি জোসেফের (১৭) দলীয় সর্বোচ্চ ৩২ রানের জুটি। তবে শেষ পর্যন্ত উইন্ডিজ থামে ৪৩.৪ ওভারে ১৪৮ রানে। এ নিয়ে আন্তর্জাতিক ওয়ানডেতে টানা দুই ম্যাচে প্রতিপক্ষকে দেড়শ’র নিচে অলআউট করল টাইগাররা।  
শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে উইন্ডিজ। ওপেনার সুনীল আমব্রিসকে (৬) দিয়ে শুরুটা করেন মোস্তাফিজুর রহমান। এরপর জোড়া আঘাত হানেন মিরাজ। ওয়ানডেতে অভিষেক হওয়া ওপেনার কিয়র্ন ওটলেকে (২৪) তামিম ইকবালের হাতে ক্যাচ বানানোর পর উইকেটরক্ষক জশুয়া ডি সিলভাকে (৫) বোল্ড করেন তিনি।  
নিজের প্রথম ওভার করতে এসেই আন্দ্রে ম্যাকার্থিকে (৩) বোল্ড করেন সাকিব। আগের ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন তিনি। সাকিব নিজের দ্বিতীয় শিকার বানান অধিনায়ক জেসন মোহাম্মদকে (১১) এলবিডব্লিউর ফাঁদে ফেলে।  
মোহাম্মদের বিদায়ের আগে উইন্ডিজকে আরও বিপদের মুখে ঠেলে রানের খাতা খোলার আগে রান আউট হয়ে সাজঘরে ফেরেন আগের ম্যাচে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক কাইল মায়ার্স। তবে চাপের মুখে পাল্টা আক্রমণ চালানোর চেষ্টা করেন এনক্রুমাহ বোনার (২০)। অবশ্য তাকে বোল্ড করে বেশি সুযোগ দেননি হাসান মাহমুদ। আটে ব্যাটিংয়ে নেমে জোসেফকে নিয়ে ধীর-স্থির ব্যাটিংয়ে দলকে তিন অঙ্কের ঘরে নিয়ে যান পাওয়েল।
জোসেফ ফেরার পর শেষ ব্যাটসম্যান আকিল হোসেনকে সঙ্গে নিয়ে ফিফটির দিকে এগিয়ে যাচ্ছিলেন পাওয়েল। তবে নিজের শেষ ওভার করতে এসে চতুর্থ বলেই পাওয়েলকে থামান মিরাজ। আকিল অপরাজিত থাকেন ব্যক্তিগত ৭ রানে।  
৯.৪ ওভারে ২৫ রান দিয়ে দলীয় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন মিরাজ। যা তার ওয়ানডে ক্যারিয়ারে সেরা বোলিং ফিগার। ২টি করে উইকেট ভাগাভাগি করেছেন সাকিব ও মোস্তাফিজ। বাকি উইকেট হাসান মাহমুদের। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft