বিনোদন
শিরোনাম: যশোর পৌরসভার ভোট ১১ এপ্রিল       ‘মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি’       ৪২ বাঘ মারার বন্দুক দেখলেন বিজিবি মহাপরিচালক       ইউনিয়ন ভোটের তফসিল ঘোষণা       যশোরে মেয়র প্রার্থী পলাশের পক্ষে ভোট কামনা        এক বছর পর যশোর কেন্দ্রীয় কারাগারে স্বজনদের সাথে বন্দিদের সাক্ষাৎ        যশোরে অস্ত্রসহ ৩ সন্ত্রাসী আটকের তথ্য        শ্বশুরকে ছুরিকাঘাত করল সন্ত্রাসী জামাই       সিরাজসিংহা থেকে অস্ত্র উদ্ধার ও মা ছেলে আটকের ঘটনায় হৈচৈ       ‘আলোচনার পর খালেদার দণ্ড মওকুফের বিষয়ে সিদ্ধান্ত হবে’      
ইচ্ছা থাকলেও মা হতে পারেননি শাবানা
বিনাদন ডেস্ক :
Published : Friday, 22 January, 2021 at 6:04 PM, Count : 6962
ইচ্ছা থাকলেও মা হতে পারেননি শাবানা আফরোজা সুলতানা রত্না। যাকে আমরা শাবানা নামে চিনি। শাবানা বাংলাদেশের অন্যতম সুপারহিট অভিনেত্রীদের মধ্যে প্রথম সারির একজন। এখন তিনি অভিনয় থেকে অনেক দূরে। তবু তার জীবন কর্ম নিয়ে আগ্রহ কম না ভক্ত অনুরাগীদের। নায়িকার পাশাপাশি মা চরিত্রেও তিনি সমনভাবে সফল। তেমনি একটি মা চরিত্রে অভিনয় করার ইচ্ছা ও আগ্রহ থকলেও তা করতে পারেননি শাবানা।
ঢাকাই ছবির ইতিহাসে অন্যতম সফল চলচ্চিত্র আম্মাজান। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া মান্না অভিনীত এই ছবিতে অভিনয় করার কথা ছিল কিংবন্তি অভিনেত্রী শাবানার। ছবিতে প্রয়াত মান্নার মায়ের চরিত্রে ভাবা হয়েছিল তাকে। তিনি এতে রাজিও হন। কিন্তু পরে তা করতে পারেননি।
সম্প্রতি গণমাধ্যমে ‘আম্মাজান’ ছবি নিয়ে কথা বলেন কাজী হায়াত। পরিচালক কাজী হায়াত জানান এ ছবিতে মা হিসেবে তার প্রথম পছন্দ ছিল শাবানাকেই। শাবানা শিডিউল দেবেন বলেও পরে ছবিটি থেকে নিজেকে সরিয়ে নেন ।ইচ্ছা থাকলেও মা হতে পারেননি শাবানা
কাজী হায়াতের বক্তব্য অনুসারে ইচ্ছে থাকা সত্ত্বেও প্রয়াত নায়ক মান্নার মা হতে পারেননি শাবানা। এফডিসি’র আট নম্বর ফ্লোরের মেকআপ রুমে শাবানা এই ছবির গল্প শুনেন। গল্পটি শুনে তিনি কাঁদেন এবং পরের দিন এসে শিডিউল নেয়ার জন্য বলেন। পরের দিন সাইনিং মানি দুই লাখ টাকা নিয়ে শাবানার কাছে যান কাজী হায়াত। কিন্তু শাবানা মা চরিত্র করবেন না বলে জানান।  
পরে কারণ হিসেবে শাবানা জানান, তখন তিনি যে নায়কদের বিপরীতে কাজ করছিলেন তারা চাননি মান্নার মায়ের চরিত্রে শাবানা অভিনয় করুক। পরবর্তীতে এই ছবিতে ‘আম্মাজান’ ভূমিকায় অভিনয় করেন অভিনেত্রী শবনম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft