ওপার বাংলা
শিরোনাম: রাতের দড়াটানা জিম্মি মনির সিন্ডিকেটে        কেরুজ শ্রমিক-কর্মচারী ইউনিয়নে সবুজ সভাপতি মাসুদ সম্পাদক        ঠিকাদারের কার্যাদেশ বাতিল        ৩৫টি সাংস্কৃতিক সংগঠনের ১শ’ অস্বচ্ছল সংস্কৃতিসেবী পেলেন ১০ লাখ টাকা সহায়তা        নুতন খয়েরতলায় ভাস্কর্য সৌন্দর্য বর্ধনের উদ্বোধন        আটক সাগর মোল্লার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী       দৈনিক গ্রামের কাগজের ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত       যশোরে ৮৫ হাজার সাতশ’ ৬৩ জনের টিকা গ্রহণ       বাঘারপাড়ায় স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগ!       যশোরে বোনকে খুনের দায়ে ভাইয়ের ফাঁসির আদেশ      
ফেব্রুয়ারিতে পুনরায় ২দিনের সফরে নন্দীগ্রাম যাচ্ছেন মমতা
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 January, 2021 at 6:24 PM, Count : 122
ফেব্রুয়ারিতে পুনরায় ২দিনের সফরে নন্দীগ্রাম যাচ্ছেন মমতাএই নন্দীগ্রাম ধরেই বাংলার মসনদে বসেছিলেন বাংলার আজকের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১ এর নির্বাচনের আগে ফের একবার সরগরম নন্দীগ্রাম। আবারও সেই মমতা। তবে এবার প্রতিপক্ষ অন্য। আর তাই মুখ্যমন্ত্রীর পাখির চোখ নন্দীগ্রাম। সেখান থেকে প্রার্থী হচ্ছেন তিনি, নিজের মুখেই একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এবার বিপক্ষকে চাপে ফেলে ফেব্রুয়ারিতে ফের একবার নন্দীগ্রামে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দু’দিনের সফরে নন্দীগ্রাম যাচ্ছেন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, জনসংযোগ কর্মসূচীতে অংশ নিতেই নন্দীগ্রামে হাজির হবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
চলতি সপ্তাহেই নন্দীগ্রাম থেকেই বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে সেখানে মাঠে নেমে পড়েছেন তৃণমূল কর্মীরা। তৃণমূল সুপ্রিমোর নামে দেওয়াল লিখল শুরু হয়ে গেল। নন্দীগ্রামের কেন্দেমারি এলাকা মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে। শুধু কেন্দেমারি নয়, নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় তৎপরতার সঙ্গে চলছে কাজ।
গত কয়েকদিন আগেই তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে বিজেপিতে গিয়েছেন শুভেন্দু। তিনি জানিয়েছেন, “মাননীয়াকে নন্দীগ্রামে কম করে ৫০ হাজার ভোটে হারাব। নাহলে রাজনীতি ছেড়ে দেব।”
যদিও ধারেভারে এগিয়ে থাকা মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ই, এমনটাই মত বিশ্লেষকদের। কারণ এই সিঙ্গুর থেকেই যে জমি রক্ষার লড়াই কার্যত সারা ভারতে সাড়া ফেলেছিল, সেই সিঙ্গুরে যে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে থাকবেন, তা বলার অপেক্ষা থাকে না।
অন্যদিকে এখন ভোট হলে বাংলায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। এবিপি ও সি ভোটারের সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য। তবে তৃণমূলের আসন সংখ্যা এবার কমবে বলেই মনে করা হচ্ছে। সমীক্ষা অনুযায়ী, ২০২১-এ তৃণমূল পেতে পারে ১৫৪ থেকে ১৬২টি আসন। সি ভোটারের সমীক্ষা বলছে, বিজেপির উত্থান ঘটতে চলেছে বাংলায়। তৃণমূলকে হারাতে সম্ভবপর না হলেও প্রধান বিরোধী দল হিসেবে বিজেপির উত্থানই দেখা হচ্ছে।  সূত্র: কলকাতা২৪x৭





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft