সারাদেশ
শিরোনাম: যশোরে ৪শ’ গ্রাম গাঁজাসহ নারী কারবারী আটক       তুচ্ছ ঘটনায় এনায়েতপুরে দুটি বাড়িতে হামলা ভাংচুর, জখম ৪        ফেসবুকে এক ব্যক্তির আকুতিতে সাড়া দিয়ে প্রশংসিত যশোর পুলিশ        শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন       পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরু       কাঠ ব্যবসায়ী গোলাম মোস্তফা হত্যা মামলায় চার্জশিট       কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী      
জামালপুরে ঘর পাচ্ছে ১৪৭৮ পরিবার
জামালপুর সংবাদদাতা :
Published : Saturday, 23 January, 2021 at 11:15 AM, Count : 126
জামালপুরে ঘর পাচ্ছে ১৪৭৮ পরিবারজামালপুরের সাতটি উপজেলায় ঘর পাচ্ছে এক হাজার ৪৭৮টি পরিবার। এ নিয়ে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জামালপুর জেলা প্রশাসন।
শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের অন্য স্থানের মতো জামালপুরের সাতটি উপজেলায় উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন ভূমি ও ঘর হস্তন্তর করা হবে।
জামালপুর জেলার সাতটি উপজেলায় প্রথম ও দ্বিতীয় দফায় ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীন এক হাজার ৪৭৮টি পরিবারকে পুনর্বাসনের জন্য ঘর ও ভূমি দেওয়া হবে। প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। জেলায় এক হাজার ৪৭৮টি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি সাত লাখ ৩৮ হাজার টাকা। প্রতিটি ঘরে মালামাল পরিবহনের জন্য ব্যয় ধরা হয়েছে চার হাজার টাকা।
এরই মধ্যে জামালপুর জেলার বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন এক হাজার ৪৭৮টি ঘরের মধ্যে এক হাজার ১২০টি ঘরের নির্মাণকাজ শেষ হয়েছে। বাকিগুলোর নির্মাণকাজ বেশিরভাগই শেষের পথে।  
ঘরের পাশাপাশি প্রতিটি পরিবারকে দুই শতাংশ করে খাসজমি বন্দোবস্ত, কবুলিয়ত দলিল সম্পাদন এবং খতিয়ানসহ সব কাগজপত্রের ফোল্ডার প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন জামালপুর জেলা প্রশাসক এনামুল হক।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft