দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: শৈলকুপা আ’লীগের নির্বাচনী জনসভা জনসমুদ্রে পরিণত       বিশেষ ট্রাউজার পরে খেলবে টাইগাররা       পিসিবি’র প্রস্তাব ফিরিয়ে দিলেন হাফিজ       কলাপাড়ায় সাবেক এমপি পুত্রের বিরুদ্ধে জমি দখল করে মাছের ঘের করার অভিযোগ       কেএমডি যুব পাঠাগারের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন       রাণীনগর উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত       ফুলবাড়ীতে পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার শীর্ষক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত       নওগাঁর রাণীনগর উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত       পল্লীশ্রীর নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্প উদ্যোগে বার্ষিক“ওরিয়েন্টশন” অনুষ্ঠিত        কলাপাড়ায় নৌকা প্রতিকের নির্বাচনী অফিস ভাংচুর       
যশোর সদরে ঘর পেলেন ২৯০ গৃহহীন
কাগজ সংবাদ
Published : Saturday, 23 January, 2021 at 2:46 PM, Update: 23.01.2021 2:53:03 PM, Count : 402
যশোর সদরে ঘর পেলেন ২৯০ গৃহহীনযশোর সদর উপজেলা পরিষদের জনাকীর্ণ হলরুম। প্রতিনিয়ত এই হলরুমে নানা অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে। তবে শনিবারের অনুষ্ঠানে আসা যশোর সদর উপজেলার দুশ’ ৯০টি পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে দু’শতক জমির দলিল, নামজারির খতিয়ানসহ দু’শতক জায়গার ওপর সুদৃশ্য রঙিন টিনের ছাউনিযুক্ত বাড়ি। যার প্রতিটিতে রয়েছে দু’কক্ষ বিশিষ্ট শয়নকক্ষ, রান্নাঘর, টয়লেট ও ইউটিলিটি স্পেস। এটা মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া গৃহহীনদের জন্য বিশেষ উপহার।
সকাল সাড়ে দশটায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী যুক্ত হয়েছিলেন এই কর্মযজ্ঞের উদ্বোধন করতে। তিনি একসাথে হস্তান্তর করলেন ৬৯ হাজার নয়শ’ চারটি ভূমিহীন, গৃহহীন,  ছিন্নমূল,  অসহায়  দরিদ্র  পরিবারের জন্য নির্মিত পাকা বাড়ি।
যশোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা, সদর উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান, কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেনসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানে আগত অতিথিরা ফকির জব্বার, রহিমা বেগম, ইদ্রিস সরকার, আব্দুর রহমান সীমা খাতুন ও মশিয়ার রহমানের হাতে জমির দলিল হস্তান্তর করেন। পরবর্তীতে উপস্থিত সকল উপকারভোগীর মধ্যে জমির দলিল বিতরণ করা হয়।
প্রাচীন রীতি অনুযায়ী জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে যেমন মিষ্টিমুখের আয়োজন থাকে ঠিকই একই রকম আয়োজন ছিল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। অনুষ্ঠানে আগত সবাইকে মিষ্টিমুখ করান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান।
এতদিন ধরে উপকারভোগীরা শুনে আসছিলেন দলিলসহ পাকা ঘরের মালিক হবেন তারা। তাদের সে স্বপ্ন সত্যি হলো। প্রধানমন্ত্রীর ঘোষণা ‘মুজিবের বাংলায়; কেউ রবে না অবহেলায়’ আবারও প্রমাণিত হলো এই দলিল হস্তান্তর অনুষ্ঠান থেকে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft