সারাদেশ
শিরোনাম: চালুর প্রথম দিনে যাত্রী সংকটে গণপরিবহন (ভিডিও)       যে নিউজ ভাইরাল হলো       ভয়ানক ফ্রি ফায়ার ও পাবজি গেমসে শিশু কিশোররা        ভারতে গেল কোভিড-১৯ এর চিকিৎসা সামগ্রীর প্রথম চালান        শার্শায় মাছের ঘেরে বিষ প্রয়োগ দশ লাখ টাকার মাছ নিধন       মুরগি মরাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫       যমেক হাসপাতাল ছাত্রলীগের ইফতারি বিতরণ        কাজী বর্ণ উত্তমের ইফতারি বিতরণ        অভিযুক্ত লুৎফর-ছোট্টকে চালান       রিকশা থামিয়ে ছিনতাইয়ের সময় দু’জনকে গণধোলাই      
ঠাকুরগাঁওয়ে আশ্রয়হীনরা পেল ৭৯২ টি বাড়ী
আজম রেহমান, ঠাকুরগাও জেলা প্রতিনিধি :
Published : Saturday, 23 January, 2021 at 4:36 PM, Count : 129
ঠাকুরগাঁওয়ে আশ্রয়হীনরা পেল ৭৯২ টি বাড়ীঠাকুরগাঁও জেলা সদরসহ ৫ উপজেলায় শনিবার মুজিববর্ষে আশ্রায়ন প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীন ৭৯২ টি পরিবারের মানুষের মাঝে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে গৃহ হস্তান্তর করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এক যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন।
এ উপলক্ষে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ হলরুমে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ভুমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগে সভাপতি মুহা. সাদেক কুরাইশি, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো,জেলা আ.লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, মাশহুরা বেগম, জাতীয় সাংবাদিক সংস্থা জেলা শাখার সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সহঃ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।
এছাড়া জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, আ.লীগ ও এর সহযোগি সহগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। এসময় সদরের গৃহহীন ৩৩৪ টি পরিবারকে জমির দলির, খাজনা খারিজের কাগজ ও ঘরের চাবি উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়। জেলা প্রশাসক জানান, জেলার ৫টি উপজেলায় ৭৯২টি গৃহনির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘড় নির্মানে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে। তিনি আরো বলেন, জেলায় একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রথম পর্যায়ে গৃহ নির্মণ কাজ সুষ্ঠুভাবে সম্পূর্ন হয়েছে। দিত্বীয় পর্যায়ে ১২১৭টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান রয়েছে। আমরা সকলে মিলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ণ করতে সক্ষম হয়েছি। আগামী দিনেও সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে বদ্ধপরিকর। আর সদর উপজেলায় মোট ৩৩৪ টি গৃহ জমি ও গৃহহীন পরিবারকে প্রদান করা হয়েছে।
এছাড়া পীরগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মো.রেজাউল করিম, উপজেলা চেয়ারম্যান মো.আখতারুল ইসলাম, সহকারী কমিশনার ভুমি তরিকুল ইসলাম, পিআইও তারিফুল ইসলাম উপস্থিত ব্যাক্তিবর্গ ও সাংবাদিকদের উপস্থিতিতে উপজেলার ৫৫ জন ভুমিহীন পরিবারকে জমির দলিল ও নবনির্মিত বাড়ীর চাবী হস্তান্তর করেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft