জাতীয়
শিরোনাম: বিশেষ ট্রাউজার পরে খেলবে টাইগাররা       পিসিবি’র প্রস্তাব ফিরিয়ে দিলেন হাফিজ       কলাপাড়ায় সাবেক এমপি পুত্রের বিরুদ্ধে জমি দখল করে মাছের ঘের করার অভিযোগ       কেএমডি যুব পাঠাগারের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন       রাণীনগর উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত       ফুলবাড়ীতে পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার শীর্ষক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত       নওগাঁর রাণীনগর উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত       পল্লীশ্রীর নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্প উদ্যোগে বার্ষিক“ওরিয়েন্টশন” অনুষ্ঠিত        কলাপাড়ায় নৌকা প্রতিকের নির্বাচনী অফিস ভাংচুর        রাণীনগরে আগুনে মাটির দোতলা বাড়ি ভস্মিভূত      
বঙ্গবন্ধু কন্যার ঘোষণা, দেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 23 January, 2021 at 7:19 PM, Count : 127
বঙ্গবন্ধু কন্যার ঘোষণা, দেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না : তথ্যমন্ত্রীতথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের অন্ন ও বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন। এখন গৃহহীনদের মাথা গোঁজার জন্য ঠাঁই করে দিচ্ছেন।
তিনি বলেন, বাসস্থানের সমস্যা এখনো আমাদের দেশে থেকে গেছে। এই সমস্যাকে চিহ্নিত করে প্রধানমন্ত্রী মুজিব বর্ষে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সমস্ত গৃহহীন মানুষকে ঘর করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। দেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না, সেই ঘোষণা দিয়েছেন। ৭০ হাজারের মতো পরিবারের কাছে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করে সেই ঘোষণা তিনি আজকে বাস্তবায়ন করে চলেছেন।
শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণের ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে সকাল সাড়ে ১০টা থেকে মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের পরিবারকে প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও ঘর প্রদান কর্মসূচি ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙ্গুনিয়া উপজেলা অডিটোরিয়ামে তথ্যমন্ত্রীসহ রাঙ্গুনিয়ার উপকারভোগী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও দলীয় নেতারা উপভোগ করেন।
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজকে যারা ঘর পেয়েছে তারা কখনো ভাবেনি এই ধরনের একটি জমির মালিকানাসহ দুই রুমের একটি ঘর উপহার পাবেন। এই অভাবনীয় কাজ আজকে জাতির জনকের কন্যা শেখ হাসিনা করেছেন। আমার জানা নেই পৃথিবীর অন্য কোনো দেশে এভাবে একই দিনে ৭০ হাজার পরিবারকে ঘর দেওয়া উদ্বোধন হয়েছে কিনা।
তিনি বলেন, যদি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় না থাকে, এখন যে গৃহহীনরা ঘর পেয়েছে তা অন্যরা ক্ষমতায় এলে কেড়ে নেবে। নৌকা মার্কার সরকার ক্ষমতায় না থাকলে অন্য কাউকেও এভাবে আর কেউ ঘর করে দেবে না।
প্রধানমন্ত্রীর আহ্বানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নিজের নির্বাচনী এলাকায় নিজের ও দলের নেতৃবৃন্দের অর্থায়নে এ ধরনের কমপক্ষে ৫০টি ঘর করে দেবেন বলেও জানান অনুষ্ঠানে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft