আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: কেশবপুরে আ’লীগের ৮ ও বিএনপির ৪ কাউন্সিলর       ইউপি নির্বাচনে যাবে না বিএনপি       ধুলিয়ানী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমানের ইন্তেকাল       নড়াইলের প্রথম নারী মেয়র আঞ্জুমান আরার দায়িত্ব গ্রহণ        ভোট কেন্দ্রে সমর্থকের কান্ড       যশোর পৌরসভায় নৌকার পক্ষে প্রচারণা       পুলিশি ধাওয়া খেয়ে আসামি পুকুরে লাফ দিয়ে অজ্ঞান        হাত তোলা থেকে ইভিএম-সব আমলেই ভোট দিলেন তারা        কেশবপুরে দ্বিতীয়বার মেয়র হলেন রফিকুল       যশোরে একদিনে তিন হাজার মানুষের টিকা গ্রহণ      
সিডার হিসেব করবে কিডা?
Published : Sunday, 24 January, 2021 at 9:15 PM, Count : 227
সিডার হিসেব করবে কিডা?ইশকুলি দুই ছাত্তর মারামারি কত্তেচে। কিচু ছেলেপিলে তফাতে দাড়ায়ে নকশা দেকতেচে। আর কিচু অতি উসসাহী ছ্যামড়ারা দোড়োয় হেড মাইস্টেরের ঘরে যাইয়ে গ্যাঙাচ্চে, স্যার স্যার অমুক আর তমুক মারামারি কত্তেচে, তুরন্ত কিলাসে আসেন। নাইতে কিন্তুক খুনোখুনি হইয়ে যাওয়ার জুগাড় হলো বিলে। তাগের জুরাজুরি দেইকে হেডমাইস্টের নিজিই হাতে এট্টা ছিটে কুঞ্চি নিয়ে পড়ার ঘরে যাইয়ে দেকে ঘটনা সত্যি। ঠুসোঠুসি চলতেচে টিবির রেসলিং খেলার মতো।
মাইস্টের যাইয়েই শপাশপ দুইজনের পাছায় দুই বাড়ি দিয়ে দুইজনরে ছুটোয় দিয়ে কচ্চে আগে ক’ মারামারি কত্তিচিস ক্যান? বাড়ি খাইয়েও গুজরানি দুডোর এট্টারও কুমিনি। একজন কচ্চে, স্যার ও আপনার নামে কুকতা কচ্চিল, আমি পোতিবাদ কত্তিই আমার সাতে কাইজে বাদায় দেচে। শুইনে তো মাইস্টের ইস্টার চু’ হইয়ে গেচে। এট্টু ভাইবে নিয়ে কচ্চে আমার নামে ও কি কুকতা কইয়েচে খোলোসা কইরে ক’। পেত্তম ছাত্তর কচ্চে আপনার গোফ নিয়ে কতা উইটেচে। আমি কচ্চি আমাগের স্যারের গোফটা একদম বাঘের মতো। ওই হারামজাদা সাতে সাতে কচ্চে স্যারের গোফ বাঘের মতো না বিলেইর মতো। কত বড় প্যাটের পিলে আপনার গোফ কি বিলেইর মতো স্যার! শুইনে তো মাইস্টের রাইগে টঙ। কড়া চোকি ওইডের দিকি তাগায় কচ্চে কিরে তুই এ কতা কইছিস? সে আস্তের আস্তের কচ্চে হ্যাই কইচি। মাইস্টের গলা চড়ায় কচ্চে ক্যান কইছিস ক’। সেই ছ্যামড়াডা ভয় ভাইঙ্গে সুজা সাপ্টা কলে স্যার বাঘ হচ্চে বনের জানোয়ার, আর বিলেই হচ্চে ঘরে পুষা আদরের পিরানী। ও আপনারে জানোয়ার বানায় দেলে, ওর ওপর রাগ না কইরে আমি আপনার আদরের জিনুস বানালাম, আর আপনি উল্টো আমারেই বকতেচেন? এবার তো মাইস্টেরের অবস্তা কাহিল। কারে কি কবে বুজ পাচ্চে না।
মাজে মাজে আমরাও কিচু জিনুসি বুজ পাইনে। মদ খাইয়ে কেউ মসজিদি গিলি তারে গলা ধইরে স¹লি উলায় দেয়। কিন্তু যারা সুদ ঘুষ খায় তারা বড় ডুনার। বড় ফিড়ে খান তাগের। কিন্তুক তিনডে জিনুসই খাওয়া হারাম। সিডার হিসেব করবে কিডা?
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft