শিক্ষা বার্তা
শিরোনাম: ইউপি নির্বাচন নিয়ে তোড়জোড়        অখ্যাত অনলাইনের কার্ড কিনে ভুয়া সাংবাদিকদের যথেচ্ছা       চার কর্মকর্তাসহ আটজনকে অভিযুক্ত করে চার্জশিট       কেশবপুর, কালীগঞ্জ ও মহেশপুরসহ ৩০ পৌরসভায় ভোট রোববার       মোরেলগঞ্জে হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরাল        মণিরামপুরে গুলিভর্তি পিস্তলসহ যুবক আটক       শেখ হাসিনার উন্নয়নের জাদু দেশপ্রেম: শাহীন চাকলাদার এমপি       সাত বছরেও মেলেনি চৌগাছায় নিখোঁজ ৭ জনের খবর       যশোরে স্কপের সভায় শ্রমজীবীদের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বান       উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা মার্কায় ভোট দিন : জাহাঙ্গীর কবির নানক      
আসছে প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনা
কাগজ ডেস্ক :
Published : Monday, 25 January, 2021 at 3:47 PM, Count : 1037
আসছে প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনাপ্রাথমিক পর্যায়ের স্কুল খুলতে প্রস্ততি নেওয়ার নির্দেশ দিতে যাচ্ছে প্রাথমিক শিক্ষা অধিপ্ততর (ডিপিই)। আগামী ৪ ফেব্রুয়ারির পর যেকোনো দিন স্কুল খোলার জন‌্য প্রস্তুত থাকতে এ নির্দেশ দেওয়া হবে বলে ডিপিই থেকে জানা গেছে।
সোমবার (২৫ জানুয়ারি) এ সংক্রান্ত আদেশ জারি করার কথা রয়েছে। প্রাথমিক শিক্ষা অধিপ্ততরের (ডিপিই) এক নির্দেশনায় করোনাভাইরাস পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে স্কুল চালু করার বিষয়টি উল্লেখ করা হয়েছে।
নির্দেশনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মতো নির্দিষ্ট গাইডলাইন না থাকলেও শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পাওয়া মাত্রই স্কুলগুলোতে যেন পাঠদান কার্যক্রম শুরু করা যায় সেই প্রস্তৃতি সম্পন্ন করতে বলা হয়েছে নির্দেশনায়।
এ বিষয়ে ডিপিইর মহাপরিচালক এ এম মনসুর আলম বলেন, মাধ্যমিকের সঙ্গে সমন্বয় করে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে আমরা নির্দেশনা দিবো। এটি ড্রাফ করা হয়েছে। আজ বা কালের মধ্যে তা জারি করা হবে।
এর আগে ২২ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এক নির্দেশনায় যেকোন শিক্ষা প্রতিষ্ঠান খুলতে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তুতি নিতে বলে।
নির্দেশনায় উল্লেখ রয়েছে, শুধু করোনাকালীন সমস্যা মোকাবিলা নয়, মুজিববর্ষ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা নিতে হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft