দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ইউপি নির্বাচন নিয়ে তোড়জোড়        অখ্যাত অনলাইনের কার্ড কিনে ভুয়া সাংবাদিকদের যথেচ্ছা       চার কর্মকর্তাসহ আটজনকে অভিযুক্ত করে চার্জশিট       কেশবপুর, কালীগঞ্জ ও মহেশপুরসহ ৩০ পৌরসভায় ভোট রোববার       মোরেলগঞ্জে হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরাল        মণিরামপুরে গুলিভর্তি পিস্তলসহ যুবক আটক       শেখ হাসিনার উন্নয়নের জাদু দেশপ্রেম: শাহীন চাকলাদার এমপি       সাত বছরেও মেলেনি চৌগাছায় নিখোঁজ ৭ জনের খবর       যশোরে স্কপের সভায় শ্রমজীবীদের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বান       উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা মার্কায় ভোট দিন : জাহাঙ্গীর কবির নানক      
যশোরে মাদক ও চেক ডিজঅনার মামলায় তিনজনের কারাদণ্ড
কাগজ সংবাদ
Published : Monday, 25 January, 2021 at 7:40 PM, Update: 25.01.2021 8:05:46 PM, Count : 378
যশোরে মাদক ও চেক ডিজঅনার মামলায় তিনজনের কারাদণ্ডযশোরে পৃথক দুটি মামলায় তিন আসামির কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেছে আদালত। সোমবার যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস দুই মামলায় এ আদেশ দেন।
আদালত সূত্র জানায়, ফেনসিডিল বিক্রির উদ্দেশ্যে নিজের কাছে রাখার অপরাধে একটি মামলায় দু’জনের পৃথক ধারায় কারাদণ্ড প্রদান করা হয়। এদের মধ্যে মাগুরার শালিখা উপজেলার পারনান্দুয়ালী গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মফিজুর রহমানকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। তিনি পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই মামলার অপর আসামি বেনাপোল শিকড়ী মধ্যপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে আহম্মেদ আলীকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তিনি আদালতে উপস্থিত থাকায় সাজা প্রদানের পর কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১৬ ফেব্রুয়ারি কোতোয়ালি থানা পুলিশের বিশেষ অভিযানে মালঞ্চি থেকে ওই দুই আসামি আটক হয়। এদের একজনের কাছ থেকে ৫০ বোতল ও অপরজনের কাছ থেকে ১৩ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। এ ঘটনায় এসআই আইয়ুব আলী বাদী হয়ে আটক দু’জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার তদন্ত শেষে এস আই শরিফুল ইসলাম ওই দুইজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। এ মামলার রায়ে ওই দু’জনকে কারাদণ্ড প্রদান করা হয়।
এদিকে, চেক ডিজঅনার মামলায় খড়কি স্টেডিয়ামপাড়ার রফি উদ্দীন আহম্মেদেরে ছেলে সাইফুদ্দীন আহম্মেদকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও চেকে উল্লেখিত ২ লাখ ৭৭ হাজার ৯শ’ ৪৬ টাকা অর্থদন্ড দেয়া হয়। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
মামলা সূত্রে জানা যায়, সাইফুদ্দীন আহম্মেদ ওয়ান ব্যাংক লিমিটেড যশোর শাখা থেকে তার ব্যবসা প্রতিষ্ঠান পলাশ ট্রেডিং এর নামে ২০১৩ সালের ১৯ জুন ২ লাখ ৭৭ হাজার ৯শ’৪৬ টাকা ঋণ নেন। তার বিপরীতে একটি চেক প্রদান করেন। কিন্তু তা ডিজঅনার হয়। এক পর্যায় ২০১৩ সালের ৮ অক্টোবর ব্যাংকের পক্ষে সিনিয়র অফিসার সুতম কুমার সাহা আদালতে মামলা করেন। সোমবার এ মামলার রায় ঘোষণা করেন আদালত।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft