অর্থকড়ি
শিরোনাম: উৎসবমুখর পরিবেশে কেশবপুর পৌরসভায় ভোট গ্রহণ চলছে       ঝিনাইদহের কালীগঞ্জে পৌর নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষ (ভিডিও)       ঝিনাইদহে দু’টি পৌরসভাসহ একটি উপজেলায় ভোট গ্রহণ চলছে       মায়ের পেট থেকে নবজাতকের অর্ধেক ছিড়ে আনলেন আয়া!       বাংলাদেশের ঐতিহাসিক উত্তরণ : প্রধানমন্ত্রী       টালিখাতা ও টাকাসহ ৩ চাঁদাবাজ আটক, অভিযুক্ত ৯       কেরুজ চিনিকলে স্মরণকালের রেকর্ড ভাংলো       কাশিমপুরে চাঁদা না পেয়ে কৃষককে মারপিট       ব্যাংক কর্মকর্তার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন       যশোরে বিএফডিএসের যাত্রা শুরু      
দুই লাখ টাকার বেশি কর জুলাই থেকে ই-পেমেন্টে
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 26 January, 2021 at 6:40 PM, Count : 164
দুই লাখ টাকার বেশি কর জুলাই থেকে ই-পেমেন্টেদুই লাখ টাকার বেশি কর হলে ১ জুলাই থেকে ইলেকট্রনিক পেমেন্ট বা ই-পেমেন্টের মাধ্যমে আদায় করা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।
মঙ্গলবার আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২১ উপলক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডে আয়োজিত সেমিনার ও ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।
এসময় রাজস্ব আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
তিনি বলেন, রাজস্ব আদায় প্রক্রিয়ায় স্বচ্ছতা নিশ্চিত করতে এনবিআরকে অটোমেশনের আওতায় এনে রোডম্যাপ তৈরি করা হয়েছে। আমাদের সফটওয়্যার তৈরি হয়ে গেছে। আগামী ১ এপ্রিল থেকে আইসিডি কাস্টমস হাউজ, কমলাপুরে এই নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে। আমদানি-রপ্তানি দ্রুত প্রক্রিয়াকরণ ও স্বচ্ছতা নিশ্চিত করতে আমরা ১৩টি স্ক্যানার ক্রয় কার্যক্রম গ্রহণ করেছি। স্ক্যানারগুলো আসলে পণ্য ডেলিভারি কার্যক্রম আরও দ্রুত হবে।
মহামারীর সময়েও কাস্টমসসহ রাজস্ব আদায়ে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের দেশের প্রতি দায়বদ্ধতার কথা উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান, সাপ্লাইচেইন ঠিক রেখে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে কাস্টমস ও ভ্যাট আদায় কার্যক্রম এক মিনিটের জন্যও বন্ধ হয়নি।
আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, এনবিআরকে ব্যবসায়ীদের চাহিদা পূরণ করতে হবে। ব্যবসায়ীদের চাহিদা পূরণ করলে ব্যবসারীরাও এনবিআরের চাহিদা পূরণ করবে। কারণ ব্যবসায়ীদের আপত্তি এনবিআরকে নিয়ে।
এসময় যত ব্যবসা বান্ধব নীতি গ্রহণ করা সম্ভব হবে রাজস্ব আদায় ততই শক্তিশালী হবে বলেও জানান তিনি।
গত দশ বছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি সারা বিশ্বের মধ্যেই সর্বোচ্চ পর্যায়ের উল্লেখ করে তিনি বলেন, ২০৩৫ সাল পর্যন্ত পরিকল্পনা অনুযায়ী রাজস্ব আদায় ক্রমেই বাড়াতে হবে। এনবিআর অতীতের মতো আগামীতেও চ্যালেঞ্জে জয়ী হবে বলে আমি মনে করি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft