আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: কেশবপুরে আ’লীগের ৮ ও বিএনপির ৪ কাউন্সিলর       ইউপি নির্বাচনে যাবে না বিএনপি       ধুলিয়ানী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমানের ইন্তেকাল       নড়াইলের প্রথম নারী মেয়র আঞ্জুমান আরার দায়িত্ব গ্রহণ        ভোট কেন্দ্রে সমর্থকের কান্ড       যশোর পৌরসভায় নৌকার পক্ষে প্রচারণা       পুলিশি ধাওয়া খেয়ে আসামি পুকুরে লাফ দিয়ে অজ্ঞান        হাত তোলা থেকে ইভিএম-সব আমলেই ভোট দিলেন তারা        কেশবপুরে দ্বিতীয়বার মেয়র হলেন রফিকুল       যশোরে একদিনে তিন হাজার মানুষের টিকা গ্রহণ      
অভ্যেসটাও যেন থাইকে যায়!
Published : Tuesday, 26 January, 2021 at 11:08 PM, Count : 169
অভ্যেসটাও যেন থাইকে যায়!শুনিচি সব মানসির মদ্দি ভাল গুন থাকে। কারুরডা পোকাশ পায় আর কারুরডা ডাবি মাইরে থাকে। তেবে ডাবি মারা গুলোও নাই তলাত্তে ঠিকই ভাইসে ওটে। তেবে সিডা নাকি মরার এট্টু আগ দিয়ে। যেদিন ওটে ওটুক তবু যে ভাল মানসিকতা জাইগে সিডাও বা কম কিসি। হালি কইরে এট্টা জিনুস দেইকে কতাডা মনে চইলে আইসলো।
কুটি কালতে দেইকে আসতিচি সরকারি কোন মাল আসলি সিডা ওপরেত্তে টুকতি টুকতি আসে। টুকনি দিয়ে আটা বা গুড়ো টুকলি যিরাম হয়। শুনিচি হজে যাইয়ে হাজী সাহেবরা যে উট বা দুম্বা কুরবানী দেন সেই সব গোস্ত সৌইদি সরকার বিভিন্ন মোসলমান দেশে উপহার স্বরুপ পাটায় দেন। সেই গোস্তের ভাগের চালান আমাগের দেশেও আসে। তেবে বেশীরভাগ গরীবগুরো এই সব গোস্তো কোনদিন খাওয়াতো দূরি থাক চোকিও দেকেচে কিনা সন্দো। বহুত জাগায় শুনা যায় এই সব গোস্ত জনপোতিনিদি, নিতাগুতাগের ফিরিজ ঘুটলি পাওয়া যায়। পিরায় সুমায় শুনা যায় সরকারের দিয়া ত্রানের চাইল চুরি হচ্চে। সরকারি কম্বল গুনতি যাইয়ে কুমতি থাকে। যত বার গুনা হবে ততবার সংখ্যা কম হবে। এর মদ্দি সিরাম কোন রহস্য নেই। যে গোনবে সি যদি নিজির জন্যি এট্টা আর কুটুম সাক্কেতগের জন্যি এট্টা দুটো কইরে ডানি বায় করে গুনায় তো কম পড়বেই। যকন পিয়েজের দাম চড়া হয় তকন টিসিবির দিয়া পিয়েজ ভুকসি মারে, তেল পাওয়া যায় নিতাগের খাটের তলায়। ইরাম কতি গেলি গাল খাইল লাইগে যাবে কিন্তুক কতা ফুরোবে নি। এই নিজিগের মদ্দি নিয়া থুয়ার অভ্যেসডা হালি কইরে দেকতিচি বদলায় গেচে। ইডা দেইকে ও ভালো ঠেইকতেচে। এই পেত্তম দেকতিচি সরকার জনগনের ভালোর জন্যি এট্টা জিনুস আইনেচে। অইন্য সুমায় হলি ভাগযোগ কইরে বুজবাজ হইয়ে যাইতো কিন্তুক ইবার তা যাচ্চে না। জনগের মাল জনগনই পাতি যাচ্চে।
শুনতিচি দেশে করোনা ভাইরাসের টিকে আইয়েচে। সিডা দিয়া শুরু হবে ফেব্রুয়ারি মাসের ৭ তারিকিত্তে। সেই টিকে জনগনরে বুজ কইরে দিতি আগ বাড়ায়ে কেউ হাতা মাইত্তেচে না। করোনা দূর হইয়ে জীবন স্বাভাবিক হোক সিডা কামনা করি, সেই সাতে ইডাও কামনা করি এই জনগনের জিনুস জনগনরে দিয়ার অভ্যেসটাও যেন থাইকে যায়।
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft