আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: সাবেক এমপি কবরী স্মরণে যশোরে দোয়া মাহফিল        যশোরে সন্ত্রাসী হামলায় এনটিভির ক্যামেরাপারসন শামীম আহত       লোহাগড়ায় ভাইয়ের হাতে পুলিশ ইন্সপেক্টর খুন       হামলা মারপিট ও ছিনতাই ঘটনায় মামলা, আটক ১       লিগ শুরু নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি       আইপিএলে আজ মুখোমুখি হবে রাজস্থান ও চেন্নাই       টেস্ট ভেন্যুতে টাইগাররা       সাকিবকে বসানোর ইংগিত ম্যাককালামের       শিরোপা জয়ের স্বপ্ন ম্লান রিয়াল মাদ্রিদের       লক্ষ্মীপুরে জাল টাকা-ইয়াবাসহ ভুয়া পিএস গ্রেফতার      
বসন্ত মানে কি!
Published : Saturday, 13 February, 2021 at 8:56 PM, Count : 204
বসন্ত মানে কি!বসন্তের পেত্তমদিন রাস্তা মাঠ ঘাটে লোকে লুকারণ্য হইয়ে যায়। কি গুড়ো, কি ছুড়ো, কি বুড়ো কোন মানবিচ নেই। আল্লাদে সব আটখান হইয়ে জুড়ায় বেজুড়ায় যে যিরাম পারে সিরাম চইষে বেড়ায়। একজন কলে, আমাগের বসন্ত আর পচ্চিমাগের ভেলেন্টাইন দুডো মিলে বলেন্টাইন হইয়ে গেচে। কত্তি গেলাম এক কাজ, হইয়ে গ্যালো দুই কাজ, হাত দিয়ে দেকি তিন কাজ, সিরাম বসন্ত, করোনার টিকে আর গরম পইড়ে গাজীর গানের সেই কতাডার মতো একাকার হইয়ে গেচে।
একজন কলে, শুনিচাও সৌইদি আরবেও হালাল ভালবাসা পালন হচ্চে। আমি তারে কলাম, ভালবাসার মদ্দি আবার হালাল হারাম কনতে আইসলো। এক ম্যা’ভাই আগোয় আইসে কলে, তুই নামেই আক্কেল, কিন্তুক সারাজীবন বেআক্কেলই থাইকে গেলি।  শোন ভালবাসার নাম কইরে একন চিপায় চাপায় আগান বাগানে যিডা হচ্চে সিডা কি? আমি কলাম আরে বাপু যারা বদ তারা বদমাইয়েশী কত্তে”ে সিডা তো তাগের দোষের মদ্দি, ভালবাসার দোষ কনে? ম্যা’ভাই হাইসে কলে, শোন দোষ হচ্চে মানসির স্বভাবে। অনেকে মনে করে এই দিনি যা ইচ্চে তাই করা যাবে। আমি কলাম সিডা আবার কিরাম? ম্যা’ভাই কলে তালি শোন, এক স্যায়না মাইয়ে তার মারে কচ্চে ১৪ ফেব্রুয়ারি আমার এট্টা দেড়ি কিলাস আচে, বাড়ি আসতি এট্টু দেরি হবেনে। মা কাচে আইসে মাইয়ের মাতায় হাত বুলোয়ে কচ্চে, মারে বছর ১৪ আগে ইরাম এট্টা দেড়ি কিলাস কত্তি যাইয়েই তোর জম্ম হইলো। কি বুইজলে কইয়ে এট্টা গা জালানী হাসি দেলে। তাই দেইকে মনডায় খারাপ হইয়ে গ্যালো।
ইরাম সুমায় এক বাইরো ভাইপো বাজারেত্তে কাচা হলুদির রঙের পাঞ্জাবী কিনে ঠুঙায় ভইরে নিয়ে যাচ্চে। আমি কলাম কিরে তোরে কি মাইয়ে পক্করা দেকতি আসপে? সে কলে কি যে কও চাচা, চাচা হ্যাপি পক্স ডে’তে এট্টু ঘুরাঘুরি কত্তি হবে না। আমিতো শুইনে থ’। কলাম কি কলি হেজে মানে কইরে দিয়ে যা। সে কলে আজ বসন্ত দিবস। নেটে তলাশ কইরে পালাম বসন্তের ইংরেজি পক্স তাই তুমারে ইংরেজিতে কলাম। আমি তারে কলাম আমাগের সুমায় পক্স উইটতো মানসির গায়, আর একন তুরা যা কত্তিচিস তাতে মনে হচ্চে সুমাজের গায়ই পক্স না উইটে যায়।
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩










« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft