সম্পাদকীয়
শিরোনাম: ইউনিকের আদলে প্রতারণা ফাঁদ পেতেছেন সাবেকরা       মুজিবনগর-কোলকাতা সড়ক চালুর পথে        মুজিববর্ষ উপলক্ষে কারাগারে ব্যাডমিন্টন প্রতিযোগিতা        যশোর পুলিশের চৌকস শ্রেষ্ঠত্বে এডিশনাল এসপি রব্বানীসহ ৮ অফিসার পুরস্কৃত       পরিবেশবান্ধব শিল্পকে বেগবান করতে যশোরে বিফবিয়ার কর্মশালা       যশোরে পৃথক মামলায় দু’জনের কারাদণ্ড       হৈবতপুরে এক দম্পতিকে মারপিট        বাঘারপাড়ায় আটক সুমন পাল রিমান্ডে       ভ্যাকসিন নিলেন যশোরের পৌরমেয়র রেন্টু       শার্শায় এজেন্ট ব্যাংকের ছিনতাই হওয়া টাকা উদ্ধার, এসপির ব্রিফিং      
১১ কোটি ছাড়ালো করোনায় আক্রান্ত
Published : Friday, 19 February, 2021 at 9:25 PM, Count : 80
১১ কোটি ছাড়ালো করোনায় আক্রান্ত বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ কোটি ছাড়িয়েছে। বিভিন্ন দেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হলেও এর প্রকোপ থামছে না। যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য হারে রয়েছে। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ১৫১ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৭৭ জনের।
করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ হাজার ১১১ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ২৮ হাজার ৩৫৮ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৪৮ লাখ ৩৭ হাজার ৩৮ জন। মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ৮১ হাজার ২২০ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৪ লাখ ৯৯ হাজার ৯৯১ জন। তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ১০৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৯৪৯ জন। তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯৯ লাখ ২১ হাজার ৯৮১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৪০ হাজার ৯৮৩ জন। তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪০ লাখ ৯৯ হাজার ৩২৩ জন। মৃত্যু হয়েছে ৮০ হাজার ৯৭৯ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৫৮ হাজার ৪৬৮ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ১৯৫ জন।
তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪১ হাজার ৪৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ২৯৮ জনের। গত ৭ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে গণ-টিকাদান শুরু হয়েছে। এখন পর্যন্ত দেশে টিকা নিয়েছেন প্রায় ১৩ লাখ ৬০ হাজার মানুষ। আর নিবন্ধন করেছেন প্রায় ২৩ লাখ। যা আশাব্যাঞ্জক বলে দাবি করেছেন গবেষকরা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft