দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ইউনিকের আদলে প্রতারণা ফাঁদ পেতেছেন সাবেকরা       মুজিবনগর-কোলকাতা সড়ক চালুর পথে        মুজিববর্ষ উপলক্ষে কারাগারে ব্যাডমিন্টন প্রতিযোগিতা        যশোর পুলিশের চৌকস শ্রেষ্ঠত্বে এডিশনাল এসপি রব্বানীসহ ৮ অফিসার পুরস্কৃত       পরিবেশবান্ধব শিল্পকে বেগবান করতে যশোরে বিফবিয়ার কর্মশালা       যশোরে পৃথক মামলায় দু’জনের কারাদণ্ড       হৈবতপুরে এক দম্পতিকে মারপিট        বাঘারপাড়ায় আটক সুমন পাল রিমান্ডে       ভ্যাকসিন নিলেন যশোরের পৌরমেয়র রেন্টু       শার্শায় এজেন্ট ব্যাংকের ছিনতাই হওয়া টাকা উদ্ধার, এসপির ব্রিফিং      
বিএনপি নেতা হলেন মৎস্যজীবী লীগের আহ্বায়ক!
স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর)
Published : Saturday, 20 February, 2021 at 9:11 PM, Count : 335
বিএনপি নেতা হলেন মৎস্যজীবী লীগের আহ্বায়ক!অভয়নগর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক করা হয়েছে বিএনপি নেতা এস এম রিপনকে। এ ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এস এম রিপন নওয়াপাড়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের ধোপাদী গ্রামের মৃত আব্দুর রাজ্জাক সরদারের ছেলে। সাংবাদিক নির্যাতনসহ তার বিরুদ্ধে অভয়নগর থানায় কয়েকটি মামলা আছে। ভুয়া এনজিও’র নামে সদস্যদের টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।
গত ১৮ ফেব্রুয়ারি আওয়ামী মৎস্যজীবী লীগ যশোর জেলা শাখার আহ্বায়ক আবু তোহা ও সদস্য সচিব সেলিম রেজা স্বাক্ষরিত অভয়নগর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। ওই কমিটিতে স্থানীয় বিএনপি নেতা এস এম রিপনকে আহ্বায়ক করা হয়েছে। তার বিরুদ্ধে সাংবাদিক শাহীন আহম্মেদ হত্যাপ্রচেষ্টা, অপহরণ, মানব পাচারসহ একাধিক মামলা রয়েছে। এছাড়া, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, জিয়াউর রহমান, তারেক জিয়া ও তার নিজের ছবি সংযুক্ত ফেসবুক আইডি আছে (আইডির নাম রিপন এস এম)।
ওই আইডি থেকে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া গ্রেপ্তারের হুমকি দেখালে আগুন জ্বলবে’ এমন শিরোনামে কয়েকটি পোস্ট ছাড়া রয়েছে। বিভিন্ন সময় তার ওই আইডি থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের বিরুদ্ধে অপ্রচারের অভিযোগ পাওয়া গেছে। বিএনপি নেতা হলেন মৎস্যজীবী লীগের আহ্বায়ক!
এছাড়া, ওই কমিটিতে স্থান পেয়েছে রিপনের ভাই বিএনপি কর্মী সেলিম সরদার ও আমিনুর গাজীসহ কয়েকজন বিতর্কিত ব্যক্তি। যে কারণে অভয়নগর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এস এম রিপনের বিরুদ্ধে ‘দৃষ্টি সেভিংস এন্ড ক্রেডিট কোঅপারেটিভ সোসাইটি লি.’ নামে ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের মাধ্যমে গ্রাহকদের লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।
রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা জাতীয়তাবাদী শ্রমিকদলের সদস্য সচিব রফিকুজ্জামান টুলু জানান, এস এম রিপন ওয়ার্ড বিএনপির কর্মী ছিলেন। এ ব্যাপারে অভিযুক্ত এস এম রিপন মুঠোফোনে জানান, ‘বর্তমানে আমার অনেক শত্রু। তারা আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে’।  
যশোর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক মো. আবু তোহার মুঠোফোনে কথা হলে তিনি জানান, ‘এস এম রিপনের বিরুদ্ধে অভিযোগ বা সে বিএনপি করে তা আমার জানা ছিল না। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’।
অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর বলেন, ‘মৎস্যজীবী লীগের কমিটির বিষয়ে আমি কিছু জানি না’।   
অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল বলেন, ‘যশোর জেলা মৎস্যজীবী লীগ আমার কাছে একটি ভালো কমিটি চেয়েছিল। কমিটি তৈরির প্রক্রিয়া চলছে। দুঃখের বিষয় আমাকে না জানিয়ে বিএনপির নেতাকর্মীদের দিয়ে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। যা সংগঠন বহির্ভূত’।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft