বিনোদন
শিরোনাম: বাইডেনের প্রথম হামলা সিরিয়ায়       ইউনিকের আদলে প্রতারণা ফাঁদ পেতেছেন সাবেকরা       মুজিবনগর-কোলকাতা সড়ক চালুর পথে        মুজিববর্ষ উপলক্ষে কারাগারে ব্যাডমিন্টন প্রতিযোগিতা        যশোর পুলিশের চৌকস শ্রেষ্ঠত্বে এডিশনাল এসপি রব্বানীসহ ৮ অফিসার পুরস্কৃত       পরিবেশবান্ধব শিল্পকে বেগবান করতে যশোরে বিফবিয়ার কর্মশালা       যশোরে পৃথক মামলায় দু’জনের কারাদণ্ড       হৈবতপুরে এক দম্পতিকে মারপিট        বাঘারপাড়ায় আটক সুমন পাল রিমান্ডে       ভ্যাকসিন নিলেন যশোরের পৌরমেয়র রেন্টু      
যশোরে নাটকের মাধ্যমে একুশের চেতনাকে শানিত করার প্রয়াস
কাগজ সংবাদ :
Published : Sunday, 21 February, 2021 at 10:47 PM, Update: 21.02.2021 10:55:10 PM, Count : 130
যশোরে নাটকের মাধ্যমে একুশের চেতনাকে শানিত করার প্রয়াস যথাযোগ্য মর্যাদায় সারাদেশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহর থেকেই ভাষা শহীদদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি আরও অনেক অনুষ্ঠান হয়েছে। যশোরে বিভিন্ন আয়োজনের মধ্যে অন্যতম ছিলো নাটকের মাধ্যমে একুশের চেতনাকে শানিত করার প্রয়াস। সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিবসটি পালনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। ২০ ও ২১ ফেব্রুয়ারি দিবসটি উপলক্ষে যশোরে তিনটি নাটক মঞ্চস্থ হয়েছে যা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে একুশে চেতনাকে শানিত করার আহবান জানায়।
২১ ফেব্রুয়ারি  সন্ধ্যায় টাউন হল মাঠের রওশন আলী মঞ্চে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে পুনশ্চ যশোরের শিল্পীরা মঞ্চস্থ করে নাটক ‘ভালো মন্দ’। ইউক্রেনের রূপকথা অবলম্বনে রচিত এ নাটকের মূল বার্তা ছিলো ভালোর জয় গান। হিংসা, লোভ, ক্রোধ কারো কল্যাণ বয়ে আনতে পারে না। অন্যায় অবিচার নয় বরং সত্যের পথে ভালোর জন্য সর্বদা ভালোর সাথে থাকতে হবে নাটকে এ বার্তা দেওয়া হয়। নাটক পরিচালনা করেন স্বপ্না দেবনাথ।
 
যশোরে নাটকের মাধ্যমে একুশের চেতনাকে শানিত করার প্রয়াস একুশে ফেব্রুয়ারি সকালে দড়াটানা ভৈরব চত্বরে ইনস্টিটিউট নাট্যকলা সংসদের পথ নাটক ‘প্রবাহ ৫২’ হয়। কামরুল হাসান রিপনের রচনা ও নির্দেশনায় নাটকে বাঙলি জাতীর সকল স্বাধীকার আন্দোলনে ৫২ এর ভূমিকা উপস্থাপন করা হয়।

এদিকে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় সরকারি এমএম কলেজের শহীদ মিনার পাদদেশে সম্মিলিত সাংস্কৃতিক জোটের অনুষ্ঠানে নাটক ‘উচ্চারণ বিভ্রাট’ মঞ্চস্থ করে তির্যকের শিল্পীরা। যশোরে নাটকের মাধ্যমে একুশের চেতনাকে শানিত করার প্রয়াস যশোরে নাটকের মাধ্যমে একুশের চেতনাকে শানিত করার প্রয়াস
দীপংকর দাস রতনের রচনায় এবং রায়হান সিদ্দিক ময়নার পরিচালনায় নাটকে বাংলা ভাষার মান ও গুরুত্ব উপলব্ধির ক্ষেত্রে গুরুত্বারোপ করা হয়। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft