শিক্ষা বার্তা
শিরোনাম: বাইডেনের প্রথম হামলা সিরিয়ায়       ইউনিকের আদলে প্রতারণা ফাঁদ পেতেছেন সাবেকরা       মুজিবনগর-কোলকাতা সড়ক চালুর পথে        মুজিববর্ষ উপলক্ষে কারাগারে ব্যাডমিন্টন প্রতিযোগিতা        যশোর পুলিশের চৌকস শ্রেষ্ঠত্বে এডিশনাল এসপি রব্বানীসহ ৮ অফিসার পুরস্কৃত       পরিবেশবান্ধব শিল্পকে বেগবান করতে যশোরে বিফবিয়ার কর্মশালা       যশোরে পৃথক মামলায় দু’জনের কারাদণ্ড       হৈবতপুরে এক দম্পতিকে মারপিট        বাঘারপাড়ায় আটক সুমন পাল রিমান্ডে       ভ্যাকসিন নিলেন যশোরের পৌরমেয়র রেন্টু      
বিশ্ববিদ্যালয়ে ক্লাশ ২৪ মে, হল খুলছে ১৭ মে
ঢাকা অফিস:
Published : Monday, 22 February, 2021 at 7:40 PM, Count : 79
বিশ্ববিদ্যালয়ে ক্লাশ ২৪ মে, হল খুলছে ১৭ মেদীর্ঘ এক বছর বন্ধ থাকার পর আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে ১৭ মে আবাসিক হল খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সরকারের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।
১৭ মের আগে বিশ্ববিদ্যালয়গুলোতে অবস্থান করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, এখন যারা আবাসিক হলে অবস্থান করছেন, তাদেরকে দ্রুত হল ছাড়ারও নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। বিসিএসের আবেদনের ক্ষেত্রে বয়সের বিষয় বিবেচনা করা হবে বলে জানিয়েছেন তিনি।
২৪ মে'র আগে বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষা নেয়া যাবে না বলে জানিয়েছেন তিনি।
শিক্ষামন্ত্রী বলেন, সকল বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান ঈদুল ফিতরের পর ২৪ মে শুরু হবে। এর এক সপ্তাহ আগে ১৭ মে আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে।
তবে এই সময়ের মধ্যে আগের মতোই অনলাইন ক্লাস চলবে। শ্রেণিকক্ষে পাঠদান ও কোনো ধরনের পরীক্ষা নেওয়া হবে না। শ্রেণিকক্ষে পাঠদান শুরুর পর সব পরীক্ষা নেওয়া হবে বলে তিনি জানান।
ক্লাসে পাঠদান শুরু এবং আবাসিক হল খুলে দেওয়ার আগে আবাসিক শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের টিকা দেওয়া ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।
আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ও তালা ভেঙে শিক্ষার্থীদের হলে প্রবেশের ঘটনার মধ্যে এ ঘোষণা আসলো।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft