আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: খুলনা বিভাগে ছাড়িয়েছে তিন লাখ        যশোরসহ ১৬ নার্সিং ইনস্টিটিউটকে কলেজ ঘোষণা       প্রতারণা মামলায় এক ব্যবসায়ীর দুই বছরের কারাদন্ড       যমেক হাসপাতালে ডায়াবেটিস পরীক্ষা ফ্রি        বেনাপোলে র‌্যাবের হাতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক        সাত শর্তে দু’বোনকে প্রবেশনে মুক্তি       যশোরে ডাক্তার ছেলের বিরুদ্ধে অসহায় বৃদ্ধা মায়ের মামলা       ৮ কোটি টাকার সম্পত্তি জবরদখলে রেখেছে সাড়াপোলের বিল্লাল চক্র       জড়িতদের আটক ও শাস্তির দাবিতে ঝাটা মিছিল       নৌকার বিজয় হলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে: কেশবপুরে মোজাম্মেল হক       
মেক্সিকোর মাদক সম্রাট এল চাপোর স্ত্রী গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক:
Published : Tuesday, 23 February, 2021 at 3:25 PM, Count : 58
মেক্সিকোর মাদক সম্রাট এল চাপোর স্ত্রী গ্রেফতারমেক্সিকোর কারাবন্দী মাদক সম্রাট এল চাপো গুজম্যানের স্ত্রী এমা করোনেল এইসপুরোকে মাদক পাচারের সন্দেহে যুক্তরাষ্ট্র থেকে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট এ তথ্য জানিয়েছে।
এক বিবৃতিতে জাস্টিস ডিপার্টমেন্ট জানায়, ওয়াশিংটন ডিসির বাইরে ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩১ বছর বয়সী এমা করোনেলকে আটক করা হয়। তার বিরুদ্ধে কোকেন, মেথাফেটামাইন, হেরোইন ও গাঁজা বিতরণের অপরাধে অংশ নেয়ার অভিযোগ আনা হয়েছে।
গুজম্যান বর্তমানে মাদক ও অর্থ পাচারের দায়ে নিউইয়র্কে যাবজ্জীবন কারাদ- ভোগ করছেন। ৬৩ বছর বয়সী গুজম্যান ছিলেন মেক্সিকোর ‘সিনালোয়া কার্টেল’ এর সাবেক প্রধান। কর্মকর্তাদের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় মাদক পাচারকারী ছিল এই সংঘটি।
২০১৯ সালে গুজম্যানের বিচারের সময় তার জীবনের রোমহর্ষক কাহিনী বেরিয়ে আসে। ১৩ বছর বয়স থেকেই ধর্ষণ এবং সাবেক কার্টেল সদস্য ও প্রতিযোগীদের ঠা-া মাথায় হত্যা করা শুরু করেন তিনি।
মঙ্গলবার ওয়াশিংটন ডিসির ফেডারেল আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এমা করোনেলকে হাজির করা হবে বলে জানায় জাস্টিস ডিপার্টমেন্ট।
মাদক পাচারের অভিযোগ ছাড়াও এমা করোনেলের বিরুদ্ধে ২০১৫ সালে মেক্সিকোর কারাগার থেকে তার স্বামী এল চাপো গুজম্যানকে পালাতে সহায়তা করার অভিযোগ রয়েছে।
মেক্সিকোর সর্বাধিক সুরক্ষার কারাগার আলতিপ্লানো থেকে গুজম্যান পালিয়ে গিয়েছিলেন। তার ছেলে কারাগারের পাশে একটি জায়গা কিনেছিল এবং কারাগার থেকে চুরি করা একটি জিপিএস ঘড়ির মাধ্যমে টানেল খননকারীরা গুজম্যানের প্রকৃত অবস্থান নিশ্চিত করে। বিশেষভাবে তৈরি একটি মটরসাইকেলে করে টানেলের মাধ্যমে কারাগার থেকে পালিয়ে যান গুজম্যান।
আদালতের নথি থেকে জানা যায়, ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে গুজম্যানকে হস্তান্তরের আগে তার আরেকটি পলায়নের পরিকল্পনায় সম্পৃক্ত ছিলেন এমা করোনেল। তবে এ অভিযোগের বিষয়ে করোনেলের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। সূত্র : বিবিসি, দ্য গার্ডিয়ান




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft