ক্রীড়া সংবাদ
শিরোনাম: সুপার লিগ নিয়ে ফুটবল বিশ্বে ঝড়       খানসামায় পেঁয়াজ বীজ উৎপাদন ও সংরক্ষণের পরীক্ষামূলক চাষেই সাফল্য       বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৮       স্মার্টফোনের ভাইরাস রিমুভ করবেন যেভাবে       চুলের যত্নে রেড়ির তেলের ব্যবহার       কোম্পানীগঞ্জে আ.লীগের আরেক নেতার ওপর হামলা       নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১০৮       মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৪জন আটক       চুড়ামনকাটিতে ৫ ব্যবসায়ীকে ভোক্তা অধিকারের জরিমানা       মহেশপুরে সন্ত্রাসী হামলার ঘটনায় ৭জন গ্রেফতার      
শততম টেস্ট খেলতে নামলেন ইশান্ত
ক্রীড়া ডেস্ক:
Published : Wednesday, 24 February, 2021 at 7:32 PM, Count : 194
শততম টেস্ট খেলতে নামলেন ইশান্তভারতের মহানায়ক কপিল দেবের পর দেশের প্রথম পেসার হিসেবে ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফরম্যাটে তিন অঙ্ক ছুঁলেন ইশান্ত। মাইলফলকের ম্যাচে মাঠে নামার আগে বিসিসিআই থেকে পেয়েছেন স্বীকৃতি। ১১তম ভারতীয় হিসেবে শততম টেস্ট খেলতে নেমে সতীর্থদের কাছ থেকে পেয়েছেন গার্ড অব অনার। শুরুটাও রাঙিয়েছেন ডানহাতি দ্রুতগতির বোলার। নিজের দ্বিতীয় ওভারে ডম সিবলিকে দ্বিতীয় স্লিপে রোহিত শর্মার ক্যাচ বানান।
২০০৭ সালে টেস্ট ক্রিকেটে পথ চলা শুরু। ২০১৮ সালের আগে তার বোলিং গড় ছিল ২০। কিন্তু ভারতের পেস বিপ্লবে অন্য সবার মতো ইশান্তের বোলিংয়েও আসে প্রাণ। তাতে পাল্টে যাওয়া শুরু করে তার ক্যারিয়ার। যেখানে তার পারফরম্যান্সের সূচক ঊর্ধ্বগামী।
চতুর্থ ভারতীয় বোলার হিসেবে একশ টেস্ট খেলতে নেমেছেন ইশান্ত। এই তালিকায় তার উপরে অনিল কুম্বলে (১৩২), কপিল দেব (১৩১) ও হরভজন সিং (১০৩)। ৩২ বছর বয়সী পেসার উইকেট পেয়েছেন ৩০৩টি। বোলিং গড় এখন ৩২.২২।
শুধু ভারত নয়, আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি টেস্ট খেলেছেন লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। ২০০ টেস্ট খেলে অবসরে নিয়েছেন তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft