দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে       বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে নিহতের ঘটনায় দুই মামলা       মামুনুল হককে আদালতে তোলা হবে সোমবার        ফরিদপুরে করোনায় প্রাণ গেল আরও ৩ ব্যক্তির       পেঁয়াজে উঠছে না উৎপাদন খরচ, হতাশায় কৃষক       রাজশাহীতে গাঁজার গাছসহ জামাই-শ্বশুর গ্রেফতার       ২০১৩ সালের মামলায় মামুনুল হককে গ্রেফতার দেখানো হচ্ছে       গ্রেফতারের সময় মামুনুল হক শান্ত-স্বাভাবিক ছিলেন       খুলনায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যা       খুলনায় করোনা শনাক্তের হার ১২ শতাংশ      
ঝিকরগাছায় অন্যের জমি দখলে নিতে মরিয়া একটি চক্র
কাগজ সংবাদ
Published : Wednesday, 24 February, 2021 at 9:16 PM, Count : 263
ঝিকরগাছায় অন্যের জমি দখলে নিতে মরিয়া একটি চক্রযশোরের ঝিকরগাছার ছুটিপুর বাজারের ব্যবসায়ী আইয়ুব হোসেনের জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে স্থানীয় একটি চক্র। রাতের আধারে ওই জমিতে থাকা দুটি দোকান ভাংচুর ও লুটপাট করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হলেও অপরাধীরা রয়েছেন প্রকাশ্যে। দিচ্ছেন নানা ধরণের হুমকি ধামকি। এ বিষয়ে প্রশাসনের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়ারা। 
ভুক্তভোগী আইয়ুব হোসেন মামলায় উল্লেখ করেন, একই এলাকার ওসমান, শরিফ, তারেক, তুহিন, কেরামতসহ আরো কয়েকজন গত ২১ ফেব্রুয়ারি রাতে দোকানপাট ভাংচুর করে। এতে তাদের আড়াই লাখ টাকার ক্ষতি হয়। এছাড়া আসামিরা অস্ত্র নিয়ে আইয়ুব হোসেনের বাড়িতেও হামলা চালায়। বাড়িতে থাকা একলাখ ২৫ হাজার টাকা লুট করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে আসামিরা পালিয়ে যায়। আইয়ুব হোসেন ও তার ছেলে শোভন সাংবাদিকদের জানান, ছুটিপুর বাজারের জামতলা সংলগ্ন ক্রয় সূত্রে তাদের জমি আছে ৮০ শতক। এই জমিতে রাস্তার পাশ দিয়ে রয়েছে সারিসারি দোকান। মাঝ বরাবর দুটি দোকান ভেঙ্গে সেখান দিয়ে পথ বের করার নামে লোকজন নিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন ওসমান আলী। এছাড়া মাস দুই আগে দুটি দোকানে তারা তালা লাগিয়ে দেন। সে বিষয়েও তারা থানা পুলিশকে জানিয়েছিলেন। কিন্তু প্রশাসনের সহযোগিতা তারা পাননি। এতে করে আরো ক্ষিপ্ত হয়ে উঠে ওসমান। 
তারা আরো জানান, ওই এলাকার সচীন দাস ও অর্জুন দাসের কাছ থেকে তারা জমি ক্রয় করেছিলেন। পাশে অন্য দাগের তাদের কিছু জমি রয়েছে। সম্প্রতি সেই জমি কিনেছেন ওসমান ও তার লোকজন। এখন ওই জমিতে যাওয়া আসার জন্য ওসমানদের রাস্তা দরকার। এ জন্য তারা দোকান ভাংচুর করে সেখান দিয়ে রাস্তা নিয়ে যেতে চায়। 
জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা ঝিকরগাছা থানার এসআই নজরুল ইসলাম বলেন, দোকান ভাংচুরের বিষয়টি সত্য। এ বিষয়ে আইনগত পদক্ষেপ হিসেবে মামলা নেয়া হয়েছে। মামলার প্রধান আসামি ওসমান আলী বলেন, দোকান ভাংচুর করেছেন রাস্তার জন্য। তার দাবি সেখানে আগে রাস্তা ছিলো, কিন্তু পরিকল্পিতভাবে সেখানে তারা দোকান করেছে। 





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft