দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: মামুনুল হককে আদালতে তোলা হবে সোমবার        ফরিদপুরে করোনায় প্রাণ গেল আরও ৩ ব্যক্তির       পেঁয়াজে উঠছে না উৎপাদন খরচ, হতাশায় কৃষক       রাজশাহীতে গাঁজার গাছসহ জামাই-শ্বশুর গ্রেফতার       ২০১৩ সালের মামলায় মামুনুল হককে গ্রেফতার দেখানো হচ্ছে       গ্রেফতারের সময় মামুনুল হক শান্ত-স্বাভাবিক ছিলেন       খুলনায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যা       খুলনায় করোনা শনাক্তের হার ১২ শতাংশ       মার্কিন হেলিকপ্টারে করে দায়েশ সন্ত্রাসীদের নেয়া হলো সিরিয় তেলক্ষেত্রে       পদ্মাসেতুর নির্মাণকাজের অগ্রগতি শতকরা ৮৫ শতাংশ : কাদের      
যশোরসহ ১৬ নার্সিং ইনস্টিটিউটকে কলেজ ঘোষণা
কাগজ সংবাদ
Published : Wednesday, 24 February, 2021 at 11:24 PM, Update: 25.02.2021 3:51:23 AM, Count : 606
যশোরসহ ১৬ নার্সিং ইনস্টিটিউটকে কলেজ ঘোষণাযশোরসহ দেশের ১৬টি নার্সিং ইনস্টিটিউটকে কলেজ ঘোষণা করেছে সরকার। এর মধ্যে রয়েছে খুলনা ও সাতক্ষীরা নার্সিং ইনস্টিটিউটও।
২৪ ফেব্রুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং শিক্ষা শাখার উপসচিব ইশরাত জাহান স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়েছে। পত্রের স্মারক নম্বরটি হলো ৫৯.০০.০০০.১৪৩.০৬.০২.২০১৭-১৯৪।
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকে পাঠানো পত্রে জানানো হয়েছে, গত ২০ জানুয়ারি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নীতিনির্ধারনী কমিটির সুপারিশ অনুসরণে ১৬টি নার্সিং ইনস্টিটিউটকে নার্সিং ও মিডওয়াইফারি কলেজে উন্নীতকরণের লক্ষ্যে প্রশাসনিক অনুমোদন প্রদান করা হলো। শিক্ষা ও পেশার মান উন্নয়নে সরকারের এ পদক্ষেপের বিষয়টি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানকে অবহিত করেছেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাই পিএএ।
যশোর নার্সিং ইনস্টিটিউটসহ নার্সিং ও মিডওয়াইফারি উন্নীতকরণ অন্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে, খুলনা নার্সিং ইনস্টিটিউট, সাতক্ষীরা নার্সিং ইনস্টিটিউট, ফরিদপুর নার্সিং ইনস্টিটিউট, বগুড়া নার্সিং ইনস্টিটিউট, দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট, কুমিল্লা নার্সিং ইনস্টিটিউট, নোয়াখালী নার্সিং ইনস্টিটিউট, টাঙ্গাইল নার্সিং ইনস্টিটিউট, কক্সবাজার নার্সিং ইনস্টিটিউট, ফেনী নার্সিং ইনস্টিটিউট, ভোলা নার্সিং ইনস্টিটিউট, গোপালগজ্ঞ নার্সিং ইনস্টিটিউট, নীলফামারী নার্সিং ইনস্টিটিউট, জামালপুর নার্সিং ইনস্টিটিউট ও হবিগঞ্জ নার্সিং ইনস্টিটিউট।
নার্সিং ইনস্টিটিউট যশোরের ইনস্ট্রাক্টর ইনচার্জ চায়না খাঁ জানিয়েছেন, কলেজে উন্নীতকরণের ফলে প্রতিষ্ঠানগুলোতে চলমান ডিপ্লোমা কোর্স আর থাকছে না। ডিপ্লোমা কোর্সের পরিবর্তে সরাসরি বিএসসি নার্সিং কোর্সে  (বেসিক) ভর্তি হওয়ার সুযোগ পাবে শিক্ষার্থীরা। আসছে শিক্ষাবর্ষ থেকেই এটি কার্যকর হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।
বিস্তারিত তথ্য জানার জন্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার ও পরিচালক (প্রশাসন ও শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাইয়ের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তারা কল রিসিভ না করায় তা সম্ভব হয়নি।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft