ক্রীড়া সংবাদ
শিরোনাম: খানসামায় পেঁয়াজ বীজ উৎপাদন ও সংরক্ষণের পরীক্ষামূলক চাষেই সাফল্য       বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৮       স্মার্টফোনের ভাইরাস রিমুভ করবেন যেভাবে       চুলের যত্নে রেড়ির তেলের ব্যবহার       কোম্পানীগঞ্জে আ.লীগের আরেক নেতার ওপর হামলা       নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১০৮       মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৪জন আটক       চুড়ামনকাটিতে ৫ ব্যবসায়ীকে ভোক্তা অধিকারের জরিমানা       মহেশপুরে সন্ত্রাসী হামলার ঘটনায় ৭জন গ্রেফতার       সোমবার যশোরে ৫৩ জনের করোনা শনাক্ত      
গাপটিলের ছক্কার রেকর্ডে কিউদের রোমাঞ্চকর জয়
ক্রীড়া ডেস্ক:
Published : Thursday, 25 February, 2021 at 6:32 PM, Count : 96
গাপটিলের ছক্কার রেকর্ডে কিউদের রোমাঞ্চকর জয়আন্তর্জাতিক টি-২০’তে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ডে রোহিত শর্মাকে পেছনে ফেললেন মার্টিন গাপটিল। আর তার অন্যবদ্য ব্যাটিংয়েই পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে চার রানের রোমাঞ্চকর জয় পেয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। যদিও তিন রানের জন্য ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন গাপটিল।
বৃহস্পতিবার ট্রান্স-তাসমান সিরিজের দ্বিতীয় টি-২০’তে ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাটে করে গাপটিল, কেন উইলিয়ামসন ও জিমি নিশামের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ২১৯ রানের বিশাল স্কোর গড়ে নিউজিল্যান্ড। জবাবে আট উইকেট হারিয়ে ২১৫ রানের বেশি করতে পারেনি অজিরা।
২২০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দারুণ লড়াই করে সফরকারী অস্ট্রেলিয়া। দুই ওপেনার ভালো না করলেও তিন নাম্বারে নামা জস ফিলিপ ৩২ বলে ৪৫ রানের ইনিংস খেলেন। তবে সপ্তম উইকেট জুটিতে আন্তর্জাতিক টি-২০’র ইতিহাসে রেকর্ড গড়েন মাকার্স স্টোইনিস ও ডানিয়েল স্যামস।
৯২ রানের এই জুটি দলকে জয়ের পথেই নিয়ে যাচ্ছিল। তবে জেমস নিশামের করা ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য অজিদের ১৫ রান দরকার হলেও এই দুজনই উইকেট হারায়। সফরকারীরা তুলতে পারে ১০ রান। ৩৭ বলে ৭৮ রানের ইনিংস খেলার পথে স্টোইনিস ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন। সাতটি চারের পাশাপাশি তিনি পাঁচটি ছক্কা হাঁকান। আর ১৫ বলে দু’টি চার ও ৪টি ছক্কায় ৪১ রান করেন স্যামস।
কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট পান স্পিনার মিচেল স্যান্টনার। নিশাম দু’টি এবং টিম সাউদি ও ইশ সোধি একটি করে উইকেট দখল করেন।
টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানের ওপেনার টিম সেইফার্টের উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে এরপর অধিনায়ক উইলিয়ামসনকে নিয়ে ১৩১ রানের জুটি গড়েন গাপটিল। ১৬তম ফিফটি করা ডানহাতি এই ব্যাটসম্যান ৫০ বলে ৯৭ রান করে স্যামসের বলে ফেরেন। সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়লেও অসাধারণ একটি কীর্তি গড়েছেন তিনি। আটটি ছক্কা হাঁকিয়ে সর্বোচ্চ ওভার বাউন্ডারির মালিক হলেন। বর্তমানে আন্তর্জাতিক টি-২০’তে তার ছক্কার সংখ্যা ১৩২টি। পেছনে ফেলেছেন ১২৭টি ছক্কা হাঁকানো রোহিত শর্মাকে।
দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ বলে ৫৩ করেন উইলিয়ামসন। ১৩তম ফিফটির দেখা পাওয়া এই তারকা দু’টি চার ও তিনটি ছক্কা মারেন। শেষদিকে ঝড় তোলেন নিশাম। ১৬ বলে তিনি ৪৫ করে অপরাজিত থাকেন। মাত্র একটি চার মারলেও তিনি ছয়টি ছক্কা হাঁকান।
অজি বোলারদের মধ্যে কেইন রিচার্ডসন সর্বোচ্চ তিনটি উইকেট পান। এছাড়া স্যামস, ঝাই রিচার্ডসন ও অ্যাডাম জ্ম্পাা একটি করে উইকেট নেন।
দারুণ ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন গাপটিল।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft