আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: হামলা মারপিট ও ছিনতাই ঘটনায় মামলা, আটক ১       লিগ শুরু নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি       আইপিএলে আজ মুখোমুখি হবে রাজস্থান ও চেন্নাই       টেস্ট ভেন্যুতে টাইগাররা       সাকিবকে বসানোর ইংগিত ম্যাককালামের       শিরোপা জয়ের স্বপ্ন ম্লান রিয়াল মাদ্রিদের       লক্ষ্মীপুরে জাল টাকা-ইয়াবাসহ ভুয়া পিএস গ্রেফতার       গাজীপুরে হেফাজতের আমির দুই ভাইসহ গ্রেপ্তার       সুপার লিগ নিয়ে ফুটবল বিশ্বে ঝড়       খানসামায় পেঁয়াজ বীজ উৎপাদন ও সংরক্ষণের পরীক্ষামূলক চাষেই সাফল্য      
কারে কি কবো, কওদিনি বাপু!
Published : Friday, 26 February, 2021 at 8:23 PM, Count : 121
কারে কি কবো, কওদিনি বাপু!মাজে মদ্দি পিপারে কিচু কিচু খবরের শিরোনাম দেইকে অনেকে অবাক হন। কয়দিন আগে এট্টা পিপারে লিকেচে, এক জাগায় সিনেমার নায়কের মতো দাবড়ায়ে আসামী ধইরেচে এক পুলিশ। চারিদিকি ধইন্য ধইন্য পইড়ে গেচে। পিপারে ফলাও কইরে তার ছবি ছাপা হইয়েচে দুঃসাহস দেকানোর জন্যি। এই নিয়ে তেমাতার চা’র দুকানে কিডা যেন কতা উসায়েচে তাই টুয়াপাচা হচ্চে। আমারে দেইকেই এক মুরুব্বী গলা চড়ায়ে ডাইকে কলে, ভাইপো এইদিক আইসোদিনি। আমি আগোয় গেলাম। চাচা খবরের কাগজডা আগোয় দিয়ে কলে, ইডা এট্টু দেকো দিন। আমি দেকে কলাম ওরে সব্বোরাশ! এই যে চিঙ্গাম স্যারের মতোন পুলিশ অপিসার, কি যেন এট্টা সিনেমায় দেকিলাম। চাচা কলে অতো আল্লাদে আটখান হইয়ো না। যা জানার জন্যি তুমারে ডাকলাম সিডার উত্তর আগে দ্যাও। আমি কলাম কও কি কতি চাচ্চাও। চাচা কলে, পুলিশ দাবড়ায় আসামী ধইরেচে ইডা নিয়ে ফলাও কইরে নিউজ করার কি আচে? আমি কলাম কচ্চাও কি! কত বড় বুকির ছাতি না হলি ইরাম খাইন বাদাতি পারে। চাচা আমারে ধমক মাইরে কলে, পুলিশ দাবড়ায় আসামী ধরবে না তো কারো বাড়ি কুটুম আসলি কুকড়ো দাবড়ায় ধইরে দেবে? 
চাচার ধমক খাইয়ে চুবোয় গেলাম। চাচা গজগজ কইরে কইয়ে গ্যালো, আজ কাইল পিপারে এই সব নাহাক সুংবাদ কেনো ছাপায় বুইজে উটতি পারিনে। সেদিন দ্যাকলাম এট্টা পিপারে লিকেচে ঝিঙেরগাছায় যানজট ঠেকাতি রাস্তায় উইলে আইয়েচেন ওসি নিজিই। এর আগে দেকিচি গিরামে গিরামে যাইয়ে চাষাগের খোজ নেচ্চেন কৃষি কম্মকত্তা, ওয়াডে ওয়াডে ঘুইরে রুগীগের খোজ নেচেন সদর হাসপাতালের তত্তাবধায়ক, ছোয়াটে ভাইরাস ঠেকাতি লোকজনের মদ্দি লিফলেট দেচেন সিভিল সাজ্জন, সিবা নিতি আসা একজনের সাতে হাসিমুকি কতা কলেন ডিসি সাহেব এই সব নিয়ে কেন সুংবাদ হবে। এই কাজ করার জন্যিই তো সরকার তাগের নিয়োগ দেচেন। তালি এই নিয়ে হৈচৈ ফেলানোর কি আচে! 
এই কচ্চেনের উত্তর দেব কি, তকন তো আমার অবস্তায়ই কিরাসিন।  
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft